মুন্সিগঞ্জে প্রতিপক্ষের হামলায় যুবকের মৃত্যু

মুন্সিগঞ্জে প্রতিপক্ষের হামলায় যুবকের মৃত্যু

প্রতীকী ছবি

মুন্সিগঞ্জ সদরের চর-মুক্তারপুর এলাকায় মাদক ব্যবসা নিয়ে দুই পক্ষের দ্বন্দ্বের জের ধরে প্রতিপক্ষের ধারালো অস্ত্রের আঘাতে ফজল হক দেওয়ান (৩৮) নামের এক যুবকের মৃত্যু হয়েছে। 

প্রত্যক্ষদর্শীরা জানায়, সোমবার বেলা ১২ টার দিকে চর-মুক্তারপুর মাদক ব্যবসাকে কেন্দ্র করে ফজল হক ও মোশারফ হোসেনের মধ্যে বাকবিতণ্ডা শুরু হয়। এক পর্যায়ে মোশারফ হোসেন ধারালো অস্ত্র দিয়ে ফজল হককে এলোপাথারি কুপিয়ে মারাত্মক জখম করে। 

পরে গুরুতর আহত অবস্থায় স্থানীয়রা ফজলকে মুন্সিগঞ্জ জেনারেল  হাসপাতালে নিয়ে এলে হাসপাতাল কর্তৃপক্ষ তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণের নির্দেশ দেন। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে  চিকিৎসাধীন অবস্থায় বিকাল সাড়ে ৫ টার দিকে তার মৃত্যু হয়।

নিহত ফজল হক দেওয়ান চর-মুক্তারপুর এলাকার নুরু দেওয়ানের ছেলে। অপরদিকে এই ঘটনায় অভিযুক্ত মোশারফ হোসেন একই এলাকার বিল্লাল হোসেনের ছেলে বলে জানা গেছে।

এদিকে এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। এই ঘটনার জের ধরে সন্ধ্যা ৭ টার দিকে অভিযুক্ত মোশারফ হোসেনের এলাকার বাড়িঘর ও ব্যবসা প্রতিষ্ঠানে ভাংচুর করেছে স্থানীয়রা। এ সময় অন্তত ১৫টি বাড়িঘরে ভাংচুর করা হয়।   

এ বিষয়ে মুন্সিগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তারিকুজ্জামান জানান, মাদক ব্যবসার আধিপত্য নিয়ে দুই পক্ষের দ্বন্দ্বে ফজল নামক একজনকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর আহত করা হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এই ঘটনার পর থেকে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলেও জানান তিনি।

এদিকে ওই একই এলাকায় গতকাল অপর আরেকটি ঘটনায় আব্দুল্লাহ নামে এক যুবকের গলাকেটে হত্যা করে সাজ্জাদ হোসেন নামের আরেক যুবক। পর পর দুটি হত্যাকাণ্ডের ঘটনায় এলাকায় আতংক ছাড়িয়ে পড়েছে।