সমাবেশস্থলে জড়ো হচ্ছেন আ.লীগের ৩ সংগঠনের নেতাকর্মীরা

সমাবেশস্থলে জড়ো হচ্ছেন আ.লীগের ৩ সংগঠনের নেতাকর্মীরা

সংগৃহীত

বিএনপি-জামায়াতের হত্যা, ষড়যন্ত্র ও নৈরাজ্যের প্রতিবাদে আওয়ামী লীগের তিন সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের শান্তি সমাবেশের মঞ্চ প্রস্তুত রয়েছে। সমাবেশ ঘিরে সমাবেশস্থলে খণ্ড খণ্ড মিছিল নিয়ে জড়ো হতে শুরু করেছে সংগঠনগুলোর নেতাকর্মীরা। বিভিন্ন ধরনের স্লোগান দিচ্ছে নেতাকর্মীরা।

শুক্রবার (২৮ জুলাই) বেলা পৌনে ১১টার দিকে রাজধানীর বায়তুল মোকাররম মসজিদের দক্ষিণ গেটে এমন চিত্র দেখা যায়।

দেখা যায়, গুলিস্তানের জিরো পয়েন্ট থেকে বায়তুল মোকাররমের দক্ষিণ গেট এবং সেখান থেকে গুলিস্তানের হল মার্কেট মোড় পর্যন্ত সমাবেশের জন্য রাস্তা বন্ধ করে দেওয়া হয়েছে। মসজিদসংলগ্ন রাস্তার অংশ বন্ধ থাকলেও রাস্তার আরেক পাশ দিয়ে যান চলাচল করছে। বায়তুল মোকাররম মসজিদের দক্ষিণ গেটে মঞ্চ স্থাপন করা হয়েছে।

রাতেই মঞ্চ তৈরিসহ অন্যান্য প্রস্তুতি শেষ করেছে যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ। আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা জানিয়েছেন, রাজধানী ও আশপাশের জেলা থেকে সমাবেশে অংশ নেবে নেতাকর্মীরা।

মঞ্চের কাছেই বহুসংখ্যক পুলিশের উপস্থিতি রয়েছে। এ ছাড়া আওয়ামী লীগের সমাবেশের আশপাশে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও সাঁজোয়া যানের উপস্থিতি রয়েছে।

উল্লেখ্য, আজ (২৮ জুলাই) রাজধানীতে বায়তুল মোকাররম মসজিদের দক্ষিণ গেটে শান্তি ও উন্নয়ন সমাবেশ করবে আওয়ামী লীগের তিন সহযোগী সংগঠন- যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ। বেলা ৩টায় শুরু হবে সমাবেশ। অন্যদিকে, দুপুর ২টায় নয়াপল্টনে বিএনপি মহাসমাবেশ করবে।