সারাদেশে গোয়েন্দা নজরদারি বাড়িয়েছে র‍্যাব

সারাদেশে গোয়েন্দা নজরদারি বাড়িয়েছে র‍্যাব

সংগৃহীত

জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদৎবার্ষিকী উপলক্ষ্যে সারাদেশে নিরাপত্তা জোরদার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

সোমবার (১৪ আগস্ট) রাতে গণমাধ্যমকে এসব তথ্য জানিয়েছেন র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

খন্দকার আল মঈন জানান, জাতীয় শোক দিবসে যে কোনো অপ্রীতিকর পরিস্থিতি মোকাবিলায় র‍্যাবের গোয়েন্দা ও টহল দল প্রস্তুত রয়েছে। সব ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ এলাকায় জনবল বাড়ানো হয়েছে। সাদা পোশাকে গোয়েন্দা নজরদারি ও ইউনিফর্ম টহল বৃদ্ধি করে নিরাপত্তা নিশ্চিত করা হচ্ছে।

তিনি জানান, র‍্যাবের টহল বা চেকপোস্ট জোরদার করতে ডগ স্কোয়াড দিয়ে তল্লাশি কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। প্রধানমন্ত্রীসহ অন্যান্য গণমান্য ব্যক্তিরা যেসব স্থানে যাবেন সেসব স্থানের নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করতে সিসিটিভি ক্যামেরা ও ড্রোনের মাধ্যমে নিরাপত্তা নজরদারি নিশ্চিত করা হবে।

র‍্যাব সূত্র জানায়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাতবার্ষিকী পালন উপলক্ষ্যে সার্বিকভাবে সব ধরনের ঝুঁকি পর্যালোচনা করে নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনী, গোয়েন্দা সংস্থা এবং স্থানীয় প্রশাসনের সঙ্গে সমন্বয় করে নিরাপত্তা জোরদার করেছে র‍্যাব।

র‍্যাবের সাইবার মনিটরিং টিম অনলাইনে সাইবার নজরদারির মাধ্যমে নিরাপত্তা নিশ্চিত অব্যাহত রেখেছে। বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে চেকপোস্ট বসানো হয়েছে। জননিরাপত্তার স্বার্থে যানবাহনে ও পথযাত্রীদের তল্লাশি করা হচ্ছে। পাশাপাশি অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত রয়েছে র‍্যাবের স্পেশাল ফোর্স।

এছাড়া সামাজিক যোগাযোগমাধ্যমে অপপ্রচাররোধে গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে।