দিনাজপুরের পার্বতীপুরে ট্রেনে কাটা পড়ে একই সাথে দাদী-নাতনীর মৃত্যু

দিনাজপুরের পার্বতীপুরে ট্রেনে কাটা পড়ে একই সাথে দাদী-নাতনীর মৃত্যু

ছবিঃ সংগৃহীত।

দিনাজপুরের পার্বতীপুরে আন্তঃনগর দ্রুতযান এক্সপ্রেস ট্রেনে কাটা পড়ে দাদী ও নাতনীর মর্মান্তিক মৃত্যু হয়েছে। শনিবার (১৯ আগষ্ট) সকালে পার্বতীপুর শহরের পুরাতন বাজারের পাশের তিলাই নদীর রেল ব্রীজে এই দূর্ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে রেলওয়ে পুলিশ মৃত দেহ উদ্ধার করে।

জানা গেছে, শনিবার (১৯ আগস্ট) সকালে পার্বতীপুর-দিনাজপুর রেলপথের পুরাতন বাজারের পাশের তিলাই নদীর রেল ব্রীজের উপর দিয়ে দাদি ও নাতনীসহ আরো ২ জন পার হচ্ছিল। এ সময় বীরমুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম স্টেশন থেকে ঢাকা গামী আন্তঃনগর দ্রুতযান এক্সপ্রেস ট্রেনটি ব্রীজ অতিক্রম করার সময় ট্রেনে কাটা পড়ে দাদী ও নাতনী ঘটনাস্থলেই মৃত্যুবরণ করেন। এক সাথে ৪ জন ব্রীজ পার হচ্ছিলো এদের মধ্যে একজন ব্রীজ থেকে লাফ দিয়ে এবং অন্যজন রেলপথের স্লিপার ধরে ঝুলে ছিল বলে নিজেদের বাঁচাতে সামর্থ্য হন। আর বাকি দুইজন ট্রেনে কাটা পড়ে।

জানা যায়, চলন্ত ট্রেনে কাটা পড়ে দাদী মর্জিনা (৬০) ও নাতনী সাথী (৮) দিনাজপুর জেলার চিরিরবন্দর উপজেলার রানীর বন্দর এলাকার অধিবাসী এবং তাঁরা রেল ব্রীজের পাশের নূর নগর এলাকায় বিয়ের দাওয়াত খাওয়াও জন্য এসেছিল।

পার্বতীপুর রেলওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) এ কে এম নুরুল ইসলাম এর সাথে যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

উল্লেখ্য যে,এর আগেও এখানে বিভিন্ন সময় ছোট বড় দুর্ঘটনা সংঘটিত হয়েছে। তাই এখানে পথচারী পারাপারের জন্য রেল ব্রীজের পাশ দিয়ে ব্রীজ বা কালভার্ট তৈরি করা যায় কিনা সে বিষয় টি সুবিবেচনা জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করা হয়েছে।