জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেলেন আল্লু অর্জুন

জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেলেন আল্লু অর্জুন

জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেলেন আল্লু অর্জুন

ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কারের ৬৯তম আসর দখল করে নিলেন দক্ষিণি তারকা আল্লু অর্জুন। ‘পুষ্পা দ্য রাইজ’ চলচ্চিত্রের জন্য সেরা অভিনেতার পুরস্কার বগলদাবা করেছেন তিনি। 

‘পুষ্পা দ্য রাইজ’ ছবিটি দিয়ে ২০২১ সাল নিজের করে নিয়েছিলেন আল্লু। প্রেক্ষাগৃহে চালিয়েছিলেন তাণ্ডব। ছবিটিতে তার সংলাপও ছড়িয়ে পড়েছিল সবার মুখে মুখে। এবার এ ছবি দিয়েই মিলল জাতীয় স্বীকৃতি।

এদিকে সেরা অভিনেত্রীর পুরস্কার জিতেছেন আলিয়া ভাট। তবে এককভাবে পাওয়ার সৌভাগ্য হয়নি তার। যৌথভাবে তার সঙ্গে স্বীকৃতি পেয়েছেন কৃতি শ্যানন। তিনি পেয়েছেন ‘মিমি’ সিনেমার জন্য।

কিন্তু কপাল পুড়েছে কঙ্গনা রণৌতের। অনেকের ধারনা ছিল, এবার সেরা অভিনেত্রীর পুরস্কারটি তার ঝুলিতে যাবে। ‘থালাইভি’ছবিটির জন্য এ পুরস্কার তার প্রাপ্য বলে ভেবেছিলেন তারা। কিন্তু আলিয়া ও কৃতির দাপটে শেষ পর্যন্ত খালি হাতে ফিরতে হয়েছে কঙ্গনাকে।

আজ বৃহস্পতিবার ভারতের স্থানীয় সময় পাঁচটায় শুরু হয় পুরস্কার বিজয়ীদের নাম ঘোষণা। পুরস্কারপ্রাপ্তদের নাম জানিয়েছেন দেশটির কেন্দ্রীয় তথ্য সম্প্রচার মন্ত্রী অনুরাগ ঠাকুর। সেরা নন-ফিচার ছবি হিসাবে জাতীয় পুরস্কার পেয়েছে ‘এক থা গাঁও’। অন্যদিকে সেরা অ্যানিমেশন ছবির স্বীকৃতি পেয়েছে ‘কান্দিটুন্দ’। এটি মালয়ালম ছবি। সেরা বাংলা চলচ্চিত্র হিসেবে পুরস্কার জিতেছে ‘কালকক্ষ’।