এশিয়া কাপের দলে পরিবর্তন আনল পাকিস্তান

এশিয়া কাপের দলে পরিবর্তন আনল পাকিস্তান

সংগৃহীত

পাকিস্তানের এশিয়া কাপের দলে যোগ হলেন বাঁহাতি মিডল অর্ডার ব্যাটসম্যান সৌদ শাকিল। তিনি দলে সুযোগ পাওয়ায় বাদ পড়তে হলো তরুণ ব্যাটসম্যান তায়েব তাহিরকে। ১৭ সদস্যের দলে জায়গা হারালেও ট্রাভেলিং রিজার্ভ হিসেবে থাকবেন তাহির।

এশিয়া কাপের জন্য গত ৯ আগস্ট পিসিবির ঘোষিত বাবর আজমের নেতৃত্বাধীন ১৭ সদস্যের দলে একমাত্র নতুন মুখ ছিলেন ইমার্জিং এশিয়া কাপ মাতানো তৈয়ব তাহির। আর আফগানিস্তান সিরিজের জন্য আলাদাভাবে রাখা হয়েছিল সৌদ শাকিলের নাম। অর্থাৎ এশিয়া কাপের জন্য পাকিস্তান প্রথমে যে দল ঘোষণা করেছিল, সেই প্রাথমিক ১৭-সদস্যের দলে ছিলেন না শাকিল। আফগানিস্তানের দ্বিপাক্ষিক সিরিজের জন্য ওডিআই স্কোয়াডের ১৮তম সদস্য ছিলেন।

উল্টোদিকে প্রাথমিকভাবে স্কোয়াডে থাকা তাহির আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে কোনো খেলাই খেলেননি। তিনি এশিয়া কাপে দলের সঙ্গে রিজার্ভ খেলোয়াড় হিসেবে সফর করবেন বলে জানা গেছে।

আফগানিস্তানের বিরুদ্ধে শেষ ম্যাচের আগে পাঁচটি ওয়ানডে খেলা শাকিলের ৯ রানের ইনিংসের হাত ধরেই তিনি এশিয়া কাপের দলে জায়গা করে নিলেন। রান আউটের ফাঁদে পড়ে বিদায় নেওয়ার আগে ২টি বাউন্ডারি হাঁকিয়েছিলেন তিনি। ৬ বলে ৯ রান করেন শাকিল। আর এতেই শাকিলের নাম লেখা হয়ে যায় পাকিস্তানের এশিয়া কাপের স্কোয়াডে।

এশিয়া কাপের জন্য পাকিস্তানের পরিবর্তিত স্কোয়াড

আবদুল্লাহ শফিক, বাবর আজম, ফাহিম আশরাফ, ফখর জামান, হারিস রউফ, ইফতিখার আহমেদ, ইমাম উল হক, সৌদ শাকিল, মোহাম্মদ হারিস (উইকেটরক্ষক), মোহাম্মদ নাওয়াজ, রিজওয়ান (উইকেটরক্ষক), এম ওয়াসিম জুনিয়র, নাসিম শাহ, আগা সালমান, শাহীন আফ্রিদি, শাদাব খান, উসামা মীর।