আশুলিয়ায় অভিযান চালিয়ে সরকারি সাড়ে ৫ একর সম্পত্তি উদ্ধার

আশুলিয়ায় অভিযান চালিয়ে সরকারি সাড়ে ৫ একর সম্পত্তি উদ্ধার

ছবিঃ সংগৃহীত।

ঢাকার আশুলিয়ায় রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আশরাফুর রহমান সোহাগ দায়িত্ব গ্রহন করার পর তার নেতৃত্বে বাঁশবাড়ী মৌজার ৫ একর ৪৫ শতাংশ সরকারী জমি উদ্ধার করেছেন।

শনিবার (২ সেপ্টেম্বর) দুপুরে আশুলিয়ার বাঁশবাড়ী মৌজার ৫ একর ৪৫ শতাংশ জমিতে সরকারি সাইনবোর্ড লাগিয়ে অবৈধ দখলদারদের সতর্ক করা হয়।

সরেজমিনে দেখা যায়, সাভার উপজেলার আশুলিয়া থানাধীন বাশঁবাড়ী মৌজার এস এ খতিয়ান ১৯১,২৪৩, ২৪৪। এস এ দাগ ৫৭৩, ৫৭৪, ৫৭৫, ৫৭৮, ৫৮৩, ৫৮৫, ৫৮৬। আরএস খতিয়ান ২৮৪ আরএস দাগ ৬৭৩, ৬৭৪, ৬৭৫, ৬৭৮, ৬৮৩, ৬৮৫, ৬৮৬ এর মধ্যে ৫ একর ৪৫ শতাংশ জমি অবৈধ দখলদার থেকে উদ্ধার করা হয়েছে। সরকারি সম্পত্তি উদ্ধার করে ২ টি সরকারি সম্পদ মালিকানা সাইনবোর্ড স্হাপন করেন।

এ ব্যাপারে আশুলিয়া রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আশরাফুর রহমান সোহাগ জানান, উল্লেখিত তফশিলভুক্ত সম্পত্তি হিন্দু-মুসলিম রায়ডের সময় যেই সকল হিন্দু জাতি সম্পত্তি ফেলে ভারত চলে গেছে তাদের সম্পত্তি গুলো সরকার ভিপি তালিকায় অন্তর্ভুক্ত করে। এর পর থেকে ওই তালিকাভুক্ত সম্পত্তি সরকারের স্বার্থে লিজ প্রদান করে আসছেন। উক্ত তফশিল ভুক্ত সম্পত্তি যার নামে লিজ দেওয়া ছিলো সে মারা যাওয়ার পর কাউকে লিজ দেওয়া হয়নি। আমি জানতে পারি বর্তমানে অবৈধ দখলদারের দখলে রয়েছে এই সম্পত্তি । তাই আমার দায়ীত্ব সরকারী সম্পদ রক্ষা করা।

এ সময় উপস্থিত ছিলেন, অফিসের কানুন-গো- হাবিবুল্লাহ খাঁন, নাজির- সোহান আহমেদ, উপ-সহকারী ভুমি কর্মকর্তা মিনারুল হক সহ অন্যান্যরা।