৬৫০ কোটি'র ক্লাবে রজনীকান্তের 'জেলার'

৬৫০ কোটি'র ক্লাবে রজনীকান্তের 'জেলার'

সংগৃহিত ছবি।

মুক্তির পর থেকেই একের পর এক রেকর্ড করে যাচ্ছে সুপারস্টার রজনীকান্ত অভিনীত সিনেমা 'জেলার'। তার অ্যাকশন ফিল্ম জেলার এখন পর্যন্ত বিশ্বব্যাপী ৬৪০ কোটি রুপীর বেশি আয় করেছে এবং শীঘ্রই ৬৫০ কোটির ক্লাবে প্রবেশ করবে বলে আশা করা হচ্ছে।

চলতি বছর ১০ আগস্ট সারা বিশ্বে মুক্তি পায় 'জেলার' সিনেমা। ভারতীয় চলচ্চিত্র বাণিজ্য বিশ্লেষক মনোবালা বিজয়বালানের সর্বশেষ টুইট অনুসারে, এ সিনেমা প্রেক্ষাগৃহে মুক্তির ২৬ দিনের মধ্যে থিয়েটারে চতুর্থ সোমবার ২.৩৯ কোটি রুপি আয় করে বিশ্বব্যাপী ৬৪০.১৮ কোটি আয় করে নেয় সিনেমাটি।

এর আগে তামিল সিনেমা রবোট 2.0 এবং পন্নিয়ান সেলভান ১ এরপর ৫০০ কোটির ক্লাবে প্রবেশ করা 'জেলার' তৃতীয় চলচ্চিত্র হয়ে উঠেছে। এবার তার নামে আরেকটি রেকর্ড যুক্ত হতে চলেছে। ১৮ দিনের মত প্রেক্ষাগৃহে সফলভাবে চলার পর, সিনেমাটি বিশ্বব্যাপী ৬০০ কোটি রুপি ছাড়িয়েছে। আর এর মধ্য দিয়ে ২০১৮ সালে মুক্তি পাওয়া রজনীকান্ত এবং অক্ষয় কুমার-অভিনীত রবোট 2.0-এর পরে দ্বিতীয় দ্রুততম ৬০০ কোটি আয়কারী তামিল মুভিতে পরিণত হওয়ার মাধ্যমে চলচ্চিত্রটি রেকর্ডও স্থাপন করলো।

ভারতীয় গণমাধ্যমের একটি প্রতিবেদন অনুযায়ী, তামিল ছাড়াও অন্যান্য ভাষায় ভারতে আনুমানিক ৩৩৮ কোটি নেট সংগ্রহ করায় 'জেলার' সিনেমা তার চতুর্থ সপ্তাহেও অপ্রতিরোধ্য ছিল। তামিল ছবিটি হিন্দি, তেলেগু, মালায়লাম এবং কন্নড় ভাষায় ডাব করা হয়েছে এ সিনেমাটি।

 

নেলসন পরিচালিত, রজনীকান্ত-অভিনীত 'জেলার' সিনেমায় আরও অভিনয় করেছেন বসন্ত রবি, তামান্নাহ ভাটিয়া, যোগী বাবু, রাম্যা কৃষ্ণান এবং বিনায়কানসহ আরও অনেকে। ছবিতে কন্নড় সুপারস্টার শিব রাজকুমার, প্রবীণ মালয়ালম অভিনেতা মোহনলাল এবং জ্যাকি শ্রফও রয়েছেন। সান পিকচার্স প্রযোজিত ছবিটির সঙ্গীত পরিচালনা করেছেন অনিরুদ্ধ রবিচন্দর।