৪ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে শাকিব খানের লিগ্যাল নোটিশ

৪ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে শাকিব খানের লিগ্যাল নোটিশ

চিত্রনায়ক শাকিব খান

বিজ্ঞাপনের চুক্তির মেয়াদ শেষ হওয়ার পর নবায়ন না করেই বিজ্ঞাপন প্রচার করায় এসএমসি এন্টারপ্রাইজ লিমিটেডকে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন চিত্রনায়ক শাকিব খান। এসএমসি এন্টারপ্রাইজের ব্যবস্থাপনা পরিচালক ও জেনারেল ম্যানেজার বরাবর এই নোটিশ পাঠিয়েছেন তার আইনজীবী।

বুধবার (৬ সেপ্টেম্বর) বিষয়টি নিশ্চিত করেছেন নায়ক শাকিব খানের আইনজীবী ওলোরা আফরিন।

তিনি বলেন, এসএমসির সঙ্গে নায়ক শাকিব খানের বিজ্ঞাপন চুক্তির মেয়াদ ২০২২ সালের জুন মাসেই শেষ হয়েছে। এরপর চুক্তি নবায়ন না করেই বিজ্ঞাপনটি প্রচার করা হচ্ছে। এ কারণে ক্ষতিপূরণ চেয়ে লিগ্যাল নোটিশ দেয়া হয়েছে।

আইনজীবী ওলোরা আফরিন জানান, ২০২১ সালের ১ জুলাই থেকে ২০২২ সালের জুন পর্যন্ত বিজ্ঞাপন প্রচারের চুক্তি হলেও সে মেয়াদ অতিক্রম করে এখন পর্যন্ত বিভিন্ন মাধ্যমে বিজ্ঞাপন প্রচার অব্যাহত আছে। মেয়াদ শেষ হলেও নতুন চুক্তি না করে এখন পর্যন্ত বিজ্ঞাপন প্রচারের অভিযোগে লিগ্যাল নোটিশ পাঠানো হয়। নোটিশ পাওয়ার সাত দিনের মধ্যে এ বিষয়ে ব্যবস্থা গ্রহণ না করা হলে আইনগত পদক্ষেপ গ্রহণ করা হবে জানানো হয়েছে লিগ্যাল নোটিশে।

প্রসঙ্গত, চলতি বছরে একটি বেসরকারি টিভি চ্যানেলে সম্প্রচারিত শাহরিয়ার নাজিম জয়ের সঞ্চালনায় ‘১৩টি প্রশ্ন’ অনুষ্ঠানে বিজ্ঞাপন বিরতিতে শাকিব খানের বিজ্ঞাপনগুলি অবিচ্ছিন্নভাবে এবং ক্রমাগতভাবে প্রদর্শন করা হয়।

এ বিষয়ে লিগ্যাল নোটিশে বলা হয়, অননুমোদিত এ বিজ্ঞাপনগুলি প্রচারণায় নায়ক শাকিব খানের আর্থিক ক্ষতি, খ্যাতির ক্ষতি এবং অসুবিধার কথা বিবেচনা করে ৪ কোটি টাকা ক্ষতিপূরণ দাবি করা হয়েছে। প্রতিষ্ঠানটিকে সাত দিনের সময় দিয়েছেন শাকিব। এর মধ্যে ক্ষতিপূরণ না দিলে আইনি ব্যবস্থা নেবেন তিনি।