শেরপুরে গণমাধ্যম ব্যক্তির করনীয় শীষর্ক্ সেমিনার

শেরপুরে গণমাধ্যম ব্যক্তির করনীয় শীষর্ক্ সেমিনার

ছবিঃ সংগৃহীত।

শেরপুরে জেলা প্রশাসন ও আঞ্চলিক তথ্য অফিস (পিআইডি) আয়োজনে ‘স্মার্ট বাংলাদেশ ও গণমাধ্যম’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয় । সোমবার ( ১১ সেপ্টম্বর) বিকেলে শেরপুর জেলা প্রশাসক কার্যালয়ের রজনীগন্ধা সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।

সেমিনারে মূলপ্রবন্ধ উপস্থাপন করেন মোঃ মুকতাদিরুল আহাম্মেদ অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সেমিনারে সভাপতিত্বের বক্তব্যে শেরপুর জেলা প্রশাসক মোঃ আব্দুল্লাহ আল খায়রুম বলেন ডিজিটাল বাংলাদেশের কল্যাণে বিশ্ব আমাদের হাতের মুঠোয় চলে এসেছে। ডিজিটাল বাংলাদেশের বাস্তবায়ন শেষে আমরা এখন স্মার্ট বাংলাদেশের পথে এগিয়ে যাচ্ছি। উন্নত তথ্যপ্রযুক্তির ব্যবহার দেশে নাগরিক সেবার মান বৃদ্ধি করেছে। দেশের গণমাধ্যমগুলোও স্মার্ট প্রযুক্তির সাথে নিজেদের মানিয়ে নেবে বলে আশা করা যায়।

এ সময় প্রধান আলোচক উপ-প্রধান আঞ্চলিক তথ্য অফিসার মোহাম্মদ উমর ফারুক দেওয়ান বলেন দেশের মানুষ তথ্যপ্রযুক্তি ব্যবহারের গুরুত্ব বুঝতে পেরেছে। তবে প্রযুক্তির অনেক ভালো দিক থাকলেও এর অপব্যবহারের সুযোগও কম নয়। স্মার্ট বাংলাদেশ গড়তে এবং যুগের সাথে তাল মেলাতে গণমাধ্যমকর্মীদের প্রযুক্তিগত দক্ষতা বৃদ্ধিতে মনোযোগ দিতে হবে। সামাজিক যোগাযোগ মাধ্যম ও ডিজিটাল প্লাটফর্ম ব্যবহার করে প্রতারণার সুযোগ বন্ধে নজরদারি বাড়াতে হবে।

অনুষ্ঠানে শেরপুর প্রেসক্লাবের সভাপতি এডভোকেট রফিকুল ইসলাম আধার এর সন্চালনায় বক্তব্য রাখেন সিনিয়র সাংবাদিক এম এ হাকাম হিরা, শেরপুর প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি মলয় মোহন বল, সাধারন সম্পাদক আদিল মাহমুদ উজ্জল,ও সাবেক সাধারন সম্পাদক মোঃ মেরাজ উদ্দিন, শেরপুর সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শাবিহা জামান শাপলা প্রমুখ । প্রেসক্লাবের সভাপতি এডভোকেট রফিকুল ইসলাম আধার বলেন স্মার্ট বাংলাদেশে উন্নত প্রযুক্তির ব্যবহার দুর্নীতির সুযোগ নেই আজকের শিশুরাই আগামীর ভবিষ্যৎ। বর্তমান কিশোর-তরুণরা প্রযুক্তিজ্ঞানে দক্ষ হয়ে গড়ে উঠছে। তাদের হাত ধরেই স্মার্ট বাংলাদেশ বাস্তব রূপ লাভ করবে।

এ সময় উপস্থিত ছিলেন শেরপুর জেলা সহকারী তথ্য অফিসার ও সরকারী বিভিন্ন কর্মকর্তা ও জেলায় কর্মরত গণমাধ্যমকর্মীরা অংশ গ্রহণ করেন।