নাফনদী হয়ে অনুপ্রবেশ করা মিয়ানমারের ২১ নাগরিক আটকের পর পুশব্যাক

নাফনদী হয়ে অনুপ্রবেশ করা মিয়ানমারের ২১ নাগরিক আটকের পর পুশব্যাক

সংগৃহীত

নাফনদী পার হয়ে মিয়ানমার থেকে বাংলাদেশে অনুপ্রবেশকালে নারী-পুরুষ ও শিশুসহ ২১ জন মিয়ানমারের নাগরিককে আটক করে বিজিবির সদস্যরা। পরে তাদেরকে পুশব্যাক করা হয়েছে।

তারা হলেন মো. আনোয়ার খান (২৭), মো. হাফিজ আনোয়ার (২০), মো. জিয়াবুর রহমান (৪২), মো. ইউনুস (৩৪), জিয়াউর রহমান (১৯), মো. হারুন (৫০), মো. আনোয়ার  (২৫), মোসা. খতিজা (২০), মমতাজ বেগম (৪০), মোসা. দৌলো (৫৫), নুর হাফেজ (১৯), দিল বাহার(৭২), মোসা. সায়েরা (৪০), সেতারা (১৩), মোসা. সামিরা (১৬), মোসা. খালেদা (১৮), ইছাড়া (০২), মোসা. মুসতাকিমা(১২), মো. সাহেত আলম (০৫), রমজান আলী (০৮) ও মো. সাহেদ (০৪)। তারা সবাই মিয়ানমার আরাকান রাজ্যের মংড়ু থানার বিভিন্ন গ্রামের বাসিন্দা বলে আটককৃতরা জানায়।

সোমবার সন্ধ্যায় নাফনদী সংলগ্ন টেকনাফের বড়ইতলী নামক স্থান থেকে তাদের আটক করা হয়। এব্যাপারে টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ জোবাইর সৈয়দ জানান, সোমবার সন্ধ্যায় বাংলাদেশে অনুপ্রেবেশের সময় নারী-পুরুষ ও শিশুসহ মিয়ানমারের ২১ জন নাগরিককে বড়ইতলী নামক স্থান থেকে আটক করে বিজিবির সদস্যরা। এসময় আটককৃতরা জানায় তারা সবাই মিয়ানমার আরাকান রাজ্য মংডু এলাকার বাসিন্দা। তারা সবাই সু-চিকিৎসার জন্য বাংলাদেশ আসছিল বলে প্রাথমিকভাবে জানায়। পরবর্তীতে তাদের স্বদেশে পুশব্যাক করা হয়েছে