কলকাতা পৌরসভায় বিজেপি-তৃণমূল কাউন্সিলরদের মারামারি

কলকাতা পৌরসভায় বিজেপি-তৃণমূল কাউন্সিলরদের মারামারি

কলকাতা পৌরসভায় বিজেপি-তৃণমূল কাউন্সিলরদের মারামারি

ভারতের পশ্চিমবঙ্গের কলকাতা পৌরসভায় আবারো মারামারি হয়েছে। কয়েকদিন আগেও এমন ঘটনা ঘটেছিল। তার রেশ এখনো কাটেনি।

শনিবার (১৬ সেপ্টেম্বর) মারধরে জড়িয়ে পড়লেন তৃণমূল এবং বিজেপির কাউন্সিলররা।এই দু’দলের কাউন্সিলরদের মারামারি থামাতে গিয়ে ঘাম ছুটে যায় মেয়র ফিরহাদ হাকিমের।কলকাতা পৌরসভার এমন ঘটনা ঘটল অধিবেশন কক্ষে। প্রথমে বাকবিতণ্ডা, তারপর তা থেকে সরাসরি হাতাহাতি। একে অন্যের কলার চেপে ধরার মতো ঘটনা ঘটেছে বলে জানা গেছে।

তৃণমূল কংগ্রেসের কাউন্সিলর অসিত বসুর সাথে বিজেপির সজল ঘোষ, বিজয় ওঝার মধ্যে মারামারি দেখতে পায় প্রতক্ষদর্শীরা। এমনকি একে অপরকে ধাক্কা দেয়ার অভিযোগ পর্যন্ত উঠেছে। পাঞ্জাবির কলার ধরে একে অপরকে মেরেছেন বলেও অভিযোগ উঠেছে।

মারামারি সামাল দিতে না পেরে অধিবেশন কক্ষ ত্যাগ করেন কলকাতা পৌরসভার চেয়ারম্যান মালা রায়। পরে অবশ্য সদস্যদের অনুরোধে ফিরে আসেন তিনি।

শনিবার কলকাতা পৌরসভার অধিবেশন চলার সময় বিরোধীদের কোনো প্রশ্ন ছিল না। তখন তৃণমূল কংগ্রেস সদস্য তথা কলকাতা পৌরসভার চেয়ারম্যান মালা রায় বিজেপি কাউন্সিলর সজল ঘোষকে উদ্দেশ্য করে বলেন, ‘‌আপনাদের বিরোধীদের কেন কোনো প্রশ্ন থাকে না?’উত্তরে বিজেপি নেতা বলেন, ‘‌বলেও কোনো লাভ হয় না। মেয়র, ডেপুটি মেয়র কোনো উত্তর দেয় না।’

তখন ওই মন্তব্যের প্রতিবাদ করেন তৃণমূল কংগ্রেস কাউন্সিলর অসীম বসু। তা থেকেই শুরু হয় বাকবিতণ্ডা। একে অন্যের দিকে আঙুল তুলে বলতে থাকেন, ‘‌চুপ করে থাকুন।’ এরপরই বিজেপি কাউন্সিলররা তেড়ে আসেন বলে অভিযোগ উঠেছে। তখন শুরু হয়ে যায় হাতাহাতি।তৃণমূলের অভিযোগ, বিজেপি কাউন্সিলর সজল ঘোষ ও বিজয় ওঝা তেড়ে যেতেই এই মারধরের সূচনা হয়।তবে বিজেপির পাল্টা অভিযোগ, তৃণমূল কংগ্রেস কাউন্সিলর অসীম বসু ধাক্কা দিয়েছে বলেই মারধর শুরু হয়।

এমন পরিস্থিতিতে সেখানে হাজির হন মেয়র ফিরহাদ হাকিম। দু’‌পক্ষের কাউন্সিলরদের মধ্যে হাতাহাতি থামাতে চেষ্টা করেন। তাতে তার ঘাম ছুটে যায়। ঝামেলায় জড়িয়ে পড়েন বিজেপি কাউন্সিলর বিজয় ওঝা এবং বোরো চেয়ারম্যান সুদীপ পোল্লেও। পরে চেয়ারম্যান ফিরে এলে অধিবেশন শুরু হয় স্বাভাবিক ছন্দে। বক্তব্য রাখেন মেয়র ফিরহাদ হাকিম। কিন্তু সজলের ওপর ‘আক্রমণ’’ হয়েছে এ অভিযোগ তুলে অধিবেশন বয়কট করেন বিজেপি কাউন্সিলররা।
সূত্র : হিন্দুস্তান টাইমস