‘ছেলের হুমকি’: জীবনের নিরাপত্তা চাইলেন পূবাইল থানা আ. লীগ সভাপতি

‘ছেলের হুমকি’: জীবনের নিরাপত্তা চাইলেন পূবাইল থানা আ. লীগ সভাপতি

ছবিঃ সংগৃহীত।

‘ছেলের হুমকির’ পরিপ্রেক্ষিতে জীবন নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন গাজীপুর মহানগরীর পূবাইল মেট্রোপলিটন থানা আওয়ামী লীগের সভাপতি ও সিটির সাবেক ওয়ার্ড কাউন্সিলর আজিজুর রহমান শিরিষ। নিজের ও পরিবারের অন্য সদস্যদের জীবনের নিরাপত্তা চেয়ে সংবাদ সম্মেলন করেছেন তিনি। 

নগরীর ৪০নং ওয়ার্ডের মেঘডুবি এলাকায় ছোট ছেলে মহানগর যুবলীগের আহবায়ক সদস্য রাজীবুল হাসান রাজীবের শশুড়বাড়িতে শনিবার এ সংবাদ সম্মেলন করেন আজিজুর রহমান শিরিষ। এ সময় উপস্থিত ছিলেন স্ত্রী ফাতেমা বেগম, মেজ ছেলে রুবেল ও ছোট ছেলে রাজীবুল হাসান রাজীব।

আজিজুর রহমান শিরিষের অভিযোগ, বড় ছেলে হুসেনুর রহমান রাসেল (৪৫) মাদকাসক্ত ও বিপথগামী। তার অত্যাচার ও নির্যাতন থেকে রক্ষা পেতে ও জীবন বাঁচাতে প্রশাসনের সহায়তা চান তিনি। 

সংবাদ সম্মেলনে পূবাইল ইউনিয়ন পরিষদের সাবেক এই চেয়ারম্যান আবেগাপ্লুত হয়ে পড়েন। কান্নাজড়িত কন্ঠে দীর্ঘদিন ধরে ছেলে রাসেলের অন্যায় ও নির্যাতনের বর্ণনা করেন। 

আজিজুর রহমান শিরিষ বলেন, আমার পরিবারের আমিসহ স্ত্রী ফাতেমা, ছেলে রুবেল ও রাজীব ৪ জনই এখন বাড়ি ছাড়া। আমাদেরকে বিভিন্নভাবে হুমকি ধমকি ও দেশীয় অস্ত্রের ভয় দেখিয়ে বাড়িছাড়া করে এলাকায় ভীতিকর অবস্থা সৃষ্টি করেছে রাসেল। তার মারধর থেকে রেহায় পাননি আমার স্ত্রী ফাতেমাও। মারধরের ভয়ে অনেকে মুখ খুলেন না। স্থানীয় ওসি শফিকুল ইসলামকে বিষয়টি জানিয়েছি। উনি দেখবেন বলে আশ্বাস দিয়েছেন।

তিনি বলেন, রাসেল নেশা করতে করতে মানসিক ভারসাম্যহীন হয়ে পড়েছেন। তার অত্যাচার নির্যাতন থেকে বাদ যায়নি মেঘডুবি এলাকার অনেকেই। স্থানীয় তাজবিওর রহমান মাদরাসার প্রধান শিক্ষক মোহাম্মদ ইবরাহীমকে ছুরি নিয়ে দৌঁড়ানো, ক্যাবল অপারেটর আবদুর রহমানকে এলাকাছাড়া, আতাউর রহমান শামীমের অফিস দখল, মেঘডুবি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবু অখিল কুমার বিশ্বাসের মোটর সাইকেল কেড়ে নেওয়া, কলের বাজারের সাবেক সভাপতি শেখ ইউসুফ আলীর পেটে ছুরিকাঘাত, প্রতিপক্ষ ডিস ব্যবসায়ী হারুনকে পায়ের রগ কেটে দেওয়া বহু অপরাধ করেছে রাসেল।  

শিরিষের অভিযোগ, নেশাখোর বিপথগামী সন্তানকে বিভিন্ন প্রলোভনে তার বিপক্ষে ব্যবহার করছে একটি স্বার্থান্বেষী মহল। 
‘দীর্ঘ ৪৮ বছর পূবাইল এলাকার জনপ্রতিনিধি ছিলাম। আমার রাজনৈতিক প্রতিপক্ষ ও বিএনপির কিছু লোকের প্ররোচনায় ও আর্থিক সহযোগিতায় প্রভাবিত হয়ে রাসেল হেন কাজ নেই যেটা সে করছে না। আমাকে সমাজ, এলাকা ও দেশের মানুষের কাছে রাজনৈতিকভাবে হেয়প্রতিপন্ন করতে ও অবস্থান ধংস করতে নিরলস প্রচেষ্টা করছে রাসেল। আমি ও আমার পরিবার ভীতিকর ও অস্বাভাবিক অবস্থার মধ্য দিয়ে যাচ্ছি, আমরা চরম নিরাপত্তাহীনতায় ভুগছি। ’

শিরিষ জানান, ইতোমধ্যে ছেলে রাসেলের নামে সংশ্লিষ্ট থানায় সাধারণ ডায়েরি করেছেন। প্রশাসন ও সরকারের কাছে জীবনের নিরাপত্তা ও সম্মানহানি বন্ধে পদক্ষেপ চান তিনি। 

যে প্রতিপক্ষের পরামর্শে আমাকে হেয় প্রতিপন্ন করতে, রাজনৈতিকভাবে ঘায়েল করতে মিথ্যা ও কাল্পনিক অভিযোগ আনা হয়েছে তাদের আইনের আওতায় আনারও দাবি জানিয়েছেন শিরিষ।

প্রসঙ্গত, গত ১৮ সেপ্টেম্বর পূবাইল থানা আওয়ামী লীগের সভাপতি আজিজুর রহমান শিরিষের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর কার্যালয়, জেলা প্রশাসক ও গাজীপুর পুলিশ কমিশনার বরাবর লিখিত অভিযোগ করেন তার বড় ছেলে রাসেল। 

একই সময় রাসেল তার দুই ভাই মহানগর যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য রাজিবুল হাসান রাজিব ও হোসাইনুর রহমান রুবেলের বিরুদ্ধেও অভিযোগ করেন।