‘রাজনীতিতে সংকট তৈরিতে সুবিধাবাদী রাজনীতিবিদরা দায়ী’

‘রাজনীতিতে সংকট তৈরিতে সুবিধাবাদী রাজনীতিবিদরা দায়ী’

ছবিঃ সংগৃহীত।

বরিশালে জাতীয় পার্টির সহযোগী সংগঠন জাতীয় ছাত্র সমাজের কেন্দ্রীয় সভাপতি আল মামুন বলেছেন, জাতীয় রাজনীতিতে যে সংকট তৈরি হয়েছে তার পেছনে সুবিধাবাদী মুষ্টিমেয় ব্যবসায়ী ও রাজনীতিবিদ দায়ী। দেশের সংকট মুহূর্তে সিন্ডিকেট ব্যবসায়ীরা সাধারণ মানুষকে জিম্মি করে তাদের ব্যবসায়িক স্বার্থ হাসিল করছে। জনগণের দিকে তাদের দৃষ্টি নেই। যদি তৃণমূল থেকে উঠে আসা নেতা সংসদে যেত তাহলে জনগণের কথাগুলো সংসদে উচ্চারিত হতো। এর মাধ্যমে জনসাধারণের দাবি পূরণ হতো।

বরিশাল রিপোর্টার্স ইউনিটিতে সোমবার দুপুরে জাতীয় ছাত্র সমাজ বরিশাল মহানগর শাখার উদ্যোগে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

আল মামুন বলেন, বর্তমানে দেশের রাজনীতিতে চলমান সংকট থেকে উত্তোরণের জন্য দেশ পরিচালনার দায়িত্ব জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদেরের হাতে তুলে দিতে হবে। আস্থাবান, সৎ যোগ্য ব্যক্তিকে এ গুরুদায়িত্ব দিলেই সব সমস্যার সমাধান হতে পারে।

তিনি বলেন, সারা দেশে ছাত্র সংসদ নির্বাচন বন্ধ রেখে বিশ্ববিদ্যালয়ের হল দখল করে সাধারণ শিক্ষার্থীদের নির্যাতন করা হচ্ছে। সরকার দলীয় মিছিলে না গেলে হল থেকে বের করে দেওয়া হচ্ছে, পিটিয়ে আহত করা হচ্ছে। এমন ঘটনা কোনো গণতান্ত্রিক দেশে হতে পারে না। 

জাতীয় ছাত্র সমাজ বরিশাল মহানগরের আহ্বায়ক জাহিদ হাওলাদারের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন ছাত্র সমাজের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম খান।

আশরাফুল ইসলাম খান বলেন, সব দলের উচিত জাতীয় সংসদ নির্বাচনে ছাত্র সংগঠনের ত্যাগী ও তৃণমূলে জনপ্রিয় ছাত্রনেতাদের মনোনয়ন দিয়ে সংসদে পাঠানো। তা করতে পারলেই কম সময়ের মধ্যে জনগণের দাবি পূরণ হবে। 

এ সময় উপস্থিত ছিলেন- জাতীয় ছাত্র সমাজের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক আশিকুর রহমান আশিক, জেলা শাখার সাবেক আহ্বায়ক বাহাদুর, বরিশাল মহানগর শাখার সদস্য সচিব মিরাজ খান, কেন্দ্রীয় সহসাধারণ সম্পাদক নাইম তালুকদার, ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আরিফুল ইসলাম রিগান, কেন্দ্রীয় যুগ্ম সাংগঠনিক সম্পাদক মৃধা মিরাজুল ইসলাম রাজ, কেন্দ্রীয় সদস্য তুষার প্রধান, ওসমান গনি প্রমুখ।