বিশ্বকাপের যেসব ম্যাচে আম্পায়ারিং করবেন সৈকত

বিশ্বকাপের যেসব ম্যাচে আম্পায়ারিং করবেন সৈকত

সংগৃহীত

বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচের চতুর্থ আম্পায়ার শরফুদ্দৌলা ইবনে শহীদ, সেটা আগেই জানা গিয়েছিল। এবার জানা গেল সৈকত নামে পরিচিত এই বাংলাদেশি অন ফিল্ডে আম্পায়ার থাকবেন পাঁচ ম্যাচে। যে তালিকায় আছে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের মতো গুরুত্বপূর্ণ ম্যাচ। তিনটি ম্যাচে চতুর্থ আম্পায়ার ও আরও তিনটি ম্যাচে টেলিভিশন আম্পায়ার হিসেবে থাকবেন ৪৪ বছর বয়সী এই আম্পায়ার।

আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে প্রথম পর্বের ৪৫টি ম্যাচেরই আম্পায়ার, টিভি আম্পায়ার ও চতুর্থ আম্পায়ারের নাম ঘোষণা করেছে আইসিসি। সেমিফাইনাল ও ফাইনালের ম্যাচ অফিশিয়ালদের নাম ঘোষণা করা হবে প্রথম পর্ব শেষে।

আহমেদাবাদে গতবারের দুই ফাইনালিস্ট ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের ম্যাচ পরিচালনা করবেন শ্রীলঙ্কার কুমার ধর্মসেনা ও ভারতের নিতীশ মেনন। এই ম্যাচে অস্ট্রেলিয়ার পল উইলসন ও বাংলাদেশের শরফুদ্দৌলা থাকবেন চতুর্থ আম্পায়ারের দায়িত্বে।

বাংলাদেশের প্রথম আম্পায়ার হিসেবে ওয়ানডে বিশ্বকাপে ম্যাচ পরিচালনা করতে যাওয়া শরফুদ্দৌলা প্রথম মাঠে দাঁড়াবেন আগামী ৭ অক্টোবর দক্ষিণ আফ্রিকা-শ্রীলঙ্কা ম্যাচে। এরপর ১৫ অক্টোবর দিল্লিতে ইংল্যান্ড-আফগানিস্তান, ২৫ অক্টোবর অস্ট্রেলিয়া-নেদারল্যান্ডস, ২৮ অক্টোবর অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড ও ৩ নভেম্বর নেদারল্যান্ডস-আফগানিস্তান ম্যাচেও আম্পায়ার থাকবেন এ পর্যন্ত ১৫৯টি আন্তর্জাতিক ম্যাচে আম্পায়ারিং করা শরফউদ্দৌলা।

বিশ্বকাপের আগে গুয়াহাটিতে বাংলাদেশ-ইংল্যান্ড আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচেও আম্পায়ার থাকবেন ১৯৯৪ সালে আইসিসি ট্রফিতে বাংলাদেশের হয়ে খেলা শরফুদ্দৌলা।

বিশ্বকাপে কোন কোন ম্যাচে আম্পায়ার শরফুদ্দৌলা

তারিখ

ম্যাচ

ভেন্যু

৭ অক্টোবর

দক্ষিণ আফ্রিকা-শ্রীলঙ্কা

দিল্লি

 

১৫ অক্টোবর

ইংল্যান্ড-আফগানিস্তান

দিল্লি

 

২৫ অক্টোবর

অস্ট্রেলিয়া-নেদারল্যান্ডস

দিল্লি

২৮ অক্টোবর

অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড

ধর্মশালা

৩ নভেম্বর

নেদারল্যান্ডস-আফগানিস্তান

লক্ষ্ণৌ