পর্যটন দিবসের কেস কম্পিটিশনে দ্বিতীয় রানারআপ পাবিপ্রবির টিম!

পর্যটন দিবসের কেস কম্পিটিশনে দ্বিতীয় রানারআপ পাবিপ্রবির টিম!

ছবি: প্রতিনিধি

পাবিপ্রবি প্রতিনিধিঃ বিশ্ব পর্যটন দিবসের এবারের প্রতিপাদ্য 'ট্যুরিজম অ্যান্ড গ্রিন ইনভেস্টমেন্ট' এর উপর ভিত্তি করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের আয়োজনে আন্তঃবিশ্ববিদ্যালয় কেস কম্পিটিশনে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের টিম 'গ্রিন মাইলস' দ্বিতীয় রানারআপ হয়েছে।

বুধবার (২৭ সেপ্টেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যাবসার শিক্ষা অনুষদে আয়োজিত কেস কম্পিটিশনে দেশের পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয় মিলিয়ে দশটি টিম আংশগ্রহন করেন ।

সেখানে গত ১৮ সেপ্টেম্বর নির্ধারণ করে দেওয়া নির্দিষ্ট কেস সলভ করে তার উপর প্রেজেন্টেশন তৈরি করে অংশগ্রহণকারী দলগুলো প্রেজেন্টেশন দেন। যেখানে প্রতিটা টিমে ৪ জন প্রধান উপস্থাপক এবং ৪ জন সহকারী উপস্থাপক মিলিয়ে ৮ জন করে সদস্য ছিলো।

অনুষ্ঠান শেষে বিচারকদের মতামতের ভিত্তিতে ঢাকা কমার্স কলেজ চ্যাম্পিয়ন ,বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রথম রানারআপ এবং পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় দ্বিতীয় রানারআপ হিসেবে নির্বাচিত হয়।

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের টিম গ্রিন মাইলসের সদস্যরা হলেন বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের প্রথম ব্যাচের শিক্ষার্থী মোঃ সোহান আলী,মোঃ মাকসুদুর রহমান,দ্বিতীয় ব্যাচের শিক্ষার্থী মোঃ রানা চাকলাদার,মোঃ মাসরিকুল আনোয়ার, তৃতীয় ব্যাচের শিক্ষার্থী আবরার ফাহিম, সাউদ অল মিজান এবং পঞ্চম ব্যাচের শিক্ষার্থী তানজিদা আহমেদ ও মোঃ আব্দুল আলীম স্বচ্ছ।

জাতীয় পর্যায়ে নিজ বিশ্ববিদ্যালয় ও বিভাগকে রিপ্রেজেন্ট করেতে পারা এবং সফলতা অর্জনে করতে পেরে তারা বলেন, আন্তঃবিশ্ববিদ্যালয় কেস কম্পিটিশনের মত এমন বড় একটা ইভেন্টে আমরা নিজেদের বিশ্ববিদ্যালয় এবং ডিপার্টমেন্টেকে রিপ্রেজেন্ট করতে পেরে গর্ববোধ করছি এবং এই সফলতা অর্জন করতে পেরে আমরা আনন্দিত। আমাদের এই সফলতার পিছনে আমাদের বিভাগের শিক্ষকদের অবদানই বেশি তারা সার্বক্ষণিক আমাদের পরামর্শ দিয়ে এবং সাহায্য সহযোগিতা করে সামনে এগিয়ে যেতে উৎসাহ যুগিয়েছেন। আমরা তাদের প্রতি কৃতজ্ঞ। তাদের এই সাহায্য সহযোগিতায় ভবিষ্যতে আমার আরো ভালো কিছু করতে এবং পর্যটন খাতকে একটা শিল্পতে পরিনত করতে অবদান রাখতে পারবো।