অ্যাগারের পরিবর্তে অস্ট্রেলিয়া দলে লাবুশেন

অ্যাগারের পরিবর্তে অস্ট্রেলিয়া দলে লাবুশেন

সংগৃহীত

মার্নাস লাবুশেনকে বিশ্বকাপে অস্ট্রেলিয়ার স্কোয়াডে না রাখায় বিস্মিত হয়েছিলো সবাই। তার মত একজন ব্যাটারেরও জায়গা হয় না বিশ্বকাপের দলে! কিন্তু সতীর্থের চোটে শেষ পর্যন্ত কপাল খুললো বিশ্বের অন্যতম সেরা এই ব্যাটারের। স্পিনার অ্যাস্টন অ্যাগারের পরিবর্তে অস্ট্রেলিয়ার স্কোয়াডে জায়গা মিলে গেলো লাবুশানের।অ্যাগারকে বাদ দেয়া হলেও দলে রাখা হয়েছে চোট থেকে পুরোপুরি সেরে না ওঠা ট্রাভিস হেডকে। ভারতের মাটিতে বিশ্বকাপ খেলতে অস্ট্রেলিয়া আসছে মাত্র একজন স্পিনারকে নিয়ে। তিনি হলেন অ্যাডাম জাম্পা।

অস্ট্রেলিয়া যে শুরুতে ১৫ জনের দল ঘোষণা করেছিল, সেখানে ছিলেন না লাবুশেন; কিন্তু দক্ষিণ আফ্রিকা এবং ভারতের বিরুদ্ধে ওয়ানডে দলে তাকে খেলানো হয়। দুই সিরিজেই অসাধারণ ব্যাটিং করেন। ধারাবাহিক ভাবে রান করে যান তিনি। তাতে বিশ্বকাপের দলে জায়গা পাওয়ার দাবিটাও জোরালো করে তোলেন তিনি।এর ফলেই অ্যাস্টন অ্যাগারের ইনজুরি সেই সুযোগটা এনে দিলো লাবুশেনকে। এর ফলে অস্ট্রেলিয়া দলে বিশেষজ্ঞ স্পিনার হিসাবে রইলেন একমাত্র অ্যাডাম জাম্পা। যদিও গ্লেন ম্যাক্সওয়েল, স্টিভেন স্মিথ এবং লাবুশেন স্পিন বল করতে পারেন। ভারতের বিরুদ্ধে শেষ একদিনের ম্যাচে চার উইকেট নেন ম্যাক্সওয়েল।

চোট পাওয়া ট্রাভিস হেডকে দলে রাখা হয়েছে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলতে গিয়ে চোট পেয়েছিলেন তিনি। ভারতের বিরুদ্ধে খেলতে পারেননি এ চোটের কারণে। যদিও হেডকে বিশ্বকাপের শুরুর কয়েকটি ম্যাচে পাওয়া যাবে না। পরে সুস্থ হলে তাকে খেলানো হবে বলে জানিয়েছেন অস্ট্রেলিয়ার প্রধান নির্বাচক জর্জ বেইলি।

বিশ্বকাপে অস্ট্রেলিয়া দল

 

প্যাট কামিন্স (অধিনায়ক), শন অ্যাবট, অ্যালেক্স ক্যারে (উইকেটরক্ষক), ক্যামেরন গ্রিন, জস হেজলউড, ট্রাভিস হেড, জস ইংলিস, মার্নাস লাবুশেন, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টোইনিজ, ডেভিড ওয়ার্নার এবং অ্যাডাম জাম্পা।