ঘরের মাটিতে ভারতীয় ক্লাবের বিপক্ষে নামছে বসুন্ধরা

ঘরের মাটিতে ভারতীয় ক্লাবের বিপক্ষে নামছে বসুন্ধরা

সংগৃহীত

সময়টা খুব একটা ভালো যাচ্ছে না বসুন্ধরা কিংসের। দেশের ফুটবলের রেকর্ডগড়া দলটি আন্তর্জাতিক অঙ্গনে গিয়ে যেন নিজেদের হারিয়ে খুঁজছে। এএফসি চ্যাম্পিয়ন্স লিগের প্রাথমিক বাছাই পর্ব থেকে বাদ পড়ার পর এএফসি কাপের শুরুটাও প্রত্যাশিত হয়নি বাংলাদেশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নদের।

সোমবার (২ অক্টোবর) সন্ধ্যা ৬টায় বসুন্ধরার কিংস অ্যারেনায় এএফসি কাপের ম্যাচে মুখোমুখি হবে বসুন্ধরা কিংস ও ভারতের উড়িষ্যা এফসি। টানা হারের বৃত্ত থেকে বের হয়ে ঘরের মাঠে এই ম্যাচে জয় পেতে বদ্ধপরিকর বসুন্ধরার ফুটবলাররা। 

মালদ্বীপের ক্লাব মাজিয়ার বিপক্ষে ৩-১ গোলে হারলেও ঘরের মাঠে ঘুরে দাঁড়াতে চায় অস্কার ব্রুজনের শিষ্যরা। কিংস অ্যারেনায় এখন পর্যন্ত কোনো লিগ ম্যাচ হারেনি জিকো-তপুরা। ঘরের মাঠে সেই রেকর্ড অক্ষুণ্ন রাখতে বদ্ধপরিকর বসুন্ধরা।

বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচ দিয়ে ইতোমধ্যে আন্তর্জাতিক অভিষেক হয়েছে কিংস অ্যারেনার। বাকি ছিল ক্লাব ফুটবলে আন্তর্জাতিক ম্যাচ। এবার সেই অপেক্ষার অবসান হতে চলেছে বসুন্ধরা কিংস ও উড়িষ্যা এফসির মধ্যকার ম্যাচ দিয়ে।

উড়িষ্যা এফসির ম্যাচের আগে কিছুটা নির্ভার বসুন্ধরা শিবির। ঘরের মাঠে জ্বলে উঠতে মরিয়া রবসন-ডরিয়েলটনারা। মালদ্বীপের ক্লাব মাজিয়ার বিপক্ষে বড় ব্যবধানে হারলেও ম্যাচে বল দখলে এগিয়ে ছিল বসুন্ধরার ফুটবলাররা। ভালো ফিনিশিংয়ের অভাবে ম্যাচটি হাতছাড়া হয়েছে অস্কার ব্রুজনের শিষ্যদের। তাই ওডিশার বিপক্ষে সেই ভুলগুলোর পুনরাবৃত্তি চান না বসুন্ধরা বস।

বসুন্ধরা কিংসের কোচ অস্কার ব্রুজন বলেন, ‘ম্যাচটা আমাদের জন্য খুব গুরত্বপূর্ণ। আমরা টানা দুই ম্যাচ হেরেছি। যেহেতু ম্যাচটি আমাদের মাঠে তাই এই ম্যাচ জিতেতে চাই। যদিও আমাদের প্রস্তুতি খুব একটা ভালো হয়নি। তবে ম্যাচের আগে এসব চিন্তা করতে চাই না, আমাদের সামনের দিকে এগিয়ে যেতে হবে। উড়িষ্যা খুব শক্তিশালী দল। তারা খুব ভালো করেছে হিরো কাপে। তাই ম্যাচটি আমাদের জন্য চ্যালেঞ্জিং হবে।’
এ দিকে এএফসি কাপের শুরুটা ভালো হয়নি উড়িষ্যা এফসির। প্রথম ম্যাচে স্বদেশী ক্লাব মোহনবাগানের বিপক্ষে বড় ব্যবধানে হেরেছে ক্লাবটি। তাই এই ম্যাচে জয় পেতে বদ্ধপরিকর তারাও।
উড়িষ্যা এফসির কোচ সার্জিও লোবেরা বলেন, ‘বসুন্ধরা কঠিন প্রতিপক্ষ। তারা বাংলাদেশের চ্যাম্পিয়ন। আর ঘরের মাঠে তারা এগিয়ে থাকবে। কিন্তু আমরা জয়ের জন্য এসেছি, জয় নিয়েই ফিরতে চাই।’