চাঁপাইনবাবগঞ্জে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ উদ্বোধন

চাঁপাইনবাবগঞ্জে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ উদ্বোধন

ছবিঃ সংগৃহিত।

চাঁপাইনবাবগঞ্জে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা হয়েছে । সোমবার (২ অক্টোবর) সকালে জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে বেলুন উড়িয়ে শিশু অধিকার সপ্তাহ'র উদ্বোধন করেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন।

জেলা প্রশাসন ও জেলা শিশু একাডেমীর আয়োজনে "শিশুর জন্য বিনিয়োগ করি ভবিষ্যৎ এর বিশ্ব গড়ি' শ্লোগানে একটি বর্ণাঢ্য র‍্যালী শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে।

র‍্যালী শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা হয়। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আহমেদ মাহবুব উল ইসলাম এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন।

শিশু দিবস ও শিশু অধিকার বিষয় তুলে ধরে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ, অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) আবুল কালাম সাহিদ, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মোঃ শফিকুল আলম জেলা কালচারাল অফিসার ফারুকুর রহমান ফয়সাল, ফায়ার সার্ভিস এর উপ-সহকারী পরিচালক শেখ মোঃ মাহবুবুল ইসলাম, পাঠানপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মারুফুল হকসহ বিভিন্ন বিদ্যালয়ের শিশু শিক্ষার্থীরা, জেলার বিভিন্ন সরকারী- বেসরকারী প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীবৃন্দ ও প্রধানগণ। প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

আগামী ৮ অক্টোবর শিশু অধিকার সপ্তাহের সমাপনী হবে বলে জানিয়েছে আয়োজক কর্তৃপক্ষ।