ফেনীতে ২২০ ছাত্রী পেলো নতুন বাইসাইকেল

ফেনীতে ২২০ ছাত্রী পেলো নতুন বাইসাইকেল

ছবিঃ সংগৃহিত।

ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী ছাত্রীদের বাইসাইকেল বিতরণ করেন।বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ২২০ জন ছাত্রীকে স্কুলে যাওয়ার জন্য বাইসাইকেল উপহার দিয়েছে ফেনী সদর উপজেলা পরিষদ। সোমবার দুপুরে উপজেলা পরিষদে ছাত্রীদের মধ্যে সাইকেল বিতরণ করেন ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী।

এ সময় পোকামাকড় দমনে ১৫০ জন কৃষককে স্প্রে মেশিন, আত্মকর্মসংস্থান সৃষ্টির জন্য ১০০ জন নারীকে বিনামূল্যে সেলাই মেশিন এবং ৬০০ সংগঠন ও ব্যক্তির মাঝে বিতরণ করা হয় খেলার সামগ্রী।

এ সময় নিজাম উদ্দিন হাজারী বলেন, 'প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারী শিক্ষায় যে অবদান রেখে যাচ্ছেন সে ধারাবাহিকতায় নারীর ক্ষমতায়নে স্কুল ছাত্রীদের যাতায়াত সুবিধার্থে বাইসাইকেল উপহার এটি একটি ব্যতিক্রমী উদ্যোগ। আমাদের ফেনী জেলাতে ছাত্রীদের বাইসাইকেল উপহার এটি প্রথম।’

সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শুষেন চন্দ্র শীল বলেন, 'আমাদের উদ্দেশ্য হচ্ছে নারীদেরকে উৎসাহিত করা। এখানে অনেক সাবলম্বী পরিবার রয়েছে তাঁরা এদেরকে দেখে তাদের মেয়েদেরও কিনে দেবে। আমরা নারী পুরুষ ভেদাভেদ দেখতে চাই না।

সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শুষেন চন্দ্র শীলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তার, পুলিশ সুপার জাকির হাসান ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আনোয়ার হোসাইন পাটোয়ারী সহ প্রমুখ।