কক্সবাজার ও কুমিল্লায় বিপুল পরিমান নকল আকিজ বিড়ি জব্দ

কক্সবাজার ও কুমিল্লায় বিপুল পরিমান নকল আকিজ বিড়ি জব্দ

ছবি: প্রতিনিধি

কক্সবাজার সদর উপজেলার সমিতি পাড়া বাজার এবং কুমিল্লার বরুড়া উপজেলার আড্ডা মধ্য বাজারে অভিযান চালিয়ে বিপুল পরিমান নকল আকিজ বিড়ি জব্দ করা হয়েছে। সোমবার কক্সবাজার ও কুমিল্লায় আকিজ বিড়ি ফ্যাক্টরী লিমিটেডের কর্মকর্তারা এ অভিযান পরিচালনা করেন।

স্থানীয় সূত্রে জানা যায়, সরকারের মোটা অংকের টাকা রাজস্ব ফাঁকি দিয়ে কিছু অসাধু চক্র দীর্ঘদিন ধরে কক্সবাজার, কুমিল্লা, সিলেট, হবিগঞ্জ, সুনামগঞ্জ, কিশোরগঞ্জ, বি-বাড়িয়া, নরসিংদীসহ দেশের বিভিন্ন স্থানে নকল আকিজ বিড়ি বিক্রি ও মজুদ করে আসছে। গোপন সংবাদের ভিত্তিতে সোমবার সকালে কুমিল্লার বরুড়া উপজেলার আড্ডা মধ্য বাজারের কয়েকটি হোলসেলস দোকানে অভিযান চালানো হয়। এসময় দুই হাজার দুইশত পঞ্চাশ (২,২৫০) শলাকা নকল আকিজ বিড়ি জব্দ করা হয়। অভিযান শেষে জব্দকৃত নকল বিড়ি জনসম্মুখে আগুনে পুড়িয়ে নষ্ট করা হয়েছে।

স্থানীয় বাজার কমিটির উপস্থিতিতে আর কখনো নকল বিড়ি বিক্রি ও মজুদ না করা শর্তে নকল আকিজ বিড়ি বিক্রয়কারী ব্যবসায়ীর নিকট থেকে লিখিত অঙ্গীকারনামা নেওযা হয়।

পরে সোমবার বিকালে কক্সবাজার সদর উপজেলার সমিতি পাড়া বাজারের কয়েকটি হোলসেলস দোকানে অভিযান চালানো হয়। এসময় পাঁচ হাজার পাঁচশত পঞ্চাশ (৫,৫০০) শলাকা নকল আকিজ বিড়ি জব্দ করা হয়। অভিযান শেষে জব্দকৃত নকল বিড়ি জনসম্মুখে আগুনে পুড়িয়ে নষ্ট করা হয়েছে।

ভবিষ্যতে আর কখনো নকল বিড়ি বিক্রি ও মজুদ না করা শর্তে ব্যবসায়ীর নিকট থেকে লিখিত অঙ্গীকারনামা নেওযা হয়। পরবর্তীতে যদি এই রকম কার্যক্রম পরিচালনা করলে মামলার হুশিয়ার দেওয়া হয়।