সামনে চ্যালেঞ্জ তাই সতর্ক থাকতে হবে: ডিএমপি কমিশনার।

সামনে চ্যালেঞ্জ তাই সতর্ক থাকতে হবে: ডিএমপি কমিশনার।

ছবিঃ সংগৃহীত।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান বলেছেন, সামনে অনেক চ্যালেঞ্জ আসতে পারে। 

তাই আগামীর চ্যালেঞ্জ মোকাবিলায় সবাইকে সতর্ক থেকে দায়িত্ব পালন করতে হবে। আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণের পাশাপাশি মানুষের জীবন-সম্পত্তি রক্ষা করা পুলিশের প্রধান কাজ ও পবিত্র দায়িত্ব বলে উল্লেখ করেন ডিএমপি কমিশনার। 

 

রোববার রাজধানীর মিরপুরে পাবলিক অর্ডার ম্যানেজমেন্ট (পিওএম) পুলিশ লাইন্সে আয়োজিত বিশেষ রোলকলে উপস্থিত হয়ে এসব কথা বলেন হাবিবুর রহমান।

তিনি বলেন, আমরা শৃঙ্খলা বাহিনী। তাই কাজে-কর্মে শৃঙ্খলা রাখতে চাই। পোশাক-পরিচ্ছদের পাশাপাশি আমাদের মন-মানসিকতাও পরিচ্ছন্ন রাখতে হবে। মানুষকে ভালো রাখব বলে আমরা পুলিশের চাকরিতে এসেছি। এ জন্য নিজেকে আগে ভালো রাখতে হবে।

 

পুলিশ সদস্যদের উদ্দেশে তিনি বলেন, কোনো পুলিশ সদস্যের বিরুদ্ধে যেন শৃঙ্খলা পরিপন্থি কাজের অভিযোগ পাওয়া না যায়। মনে রাখতে হবে, শৃঙ্খলা বাহিনীতে অপরাধ করে পার পাওয়ার কোনো সুযোগ নেই। পুলিশ সদস্যদের অনেকে ডেঙ্গু ভাইরাসে আক্রান্ত হচ্ছেন উল্লেখ করে কমিশনার বলেন, কিছুদিন আগে পুলিশ হাসপাতালে গিয়ে দেখেছি চিকিৎসাধীন ৮০ ভাগই ডেঙ্গু রোগী। তাই ডেঙ্গু থেকে সুরক্ষিত থাকতে আরও সচেতন হতে হবে।  

কমিশনার বলেন, মনকে প্রফুল্ল রাখতে খেলাধুলার বিকল্প নেই। এ জন্য উৎসবমুখর পরিবেশে বিভিন্ন ধরনের খেলাধুলার আয়োজন করতে প্রত্যেক বিভাগের উপ-কমিশনারদের নির্দেশনা দেন তিনি। বিশেষ রোল কলে পিওএম বিভাগের সদস্যরা কমিশনারের সামনে বেশ কিছু সমস্যা তুলে ধরেন। এ সময় ডিএমপি কমিশনার বেশ কয়েকটি সমস্যার তাৎক্ষণিক সমাধান দেন। এছাড়া সংশ্লিষ্টদের প্রয়োজনীয় দিকনির্দেশনা দেওয়া হয়। 

 

রোল কল শেষে ব্যারাক, মেস ও রান্নাঘর পরিদর্শন করে খাবারের মান আরও উন্নত করতে সংশ্লিষ্টদের তাগিদ দেন তিনি। এ সময় ডিএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার একেএম হাফিজ আক্তারসহ যুগ্ম কমিশনার ও উপ-পুলিশ কমিশনার পদমর্যাদার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।