শরীফুলের পর মিরাজের আঘাত, চাপে দক্ষিণ আফ্রিকা

শরীফুলের পর মিরাজের আঘাত, চাপে দক্ষিণ আফ্রিকা

সংগৃহীত

অফ স্টাম্পের দিকে সরে গিয়ে লেগ সাইডে ঘুরিয়ে খেলতে চেয়েছিলেন ফন ডার ডুসেন। তবে যেভাবে ভেবেছিলেন, মিরাজের বল ততটা ওঠেনি। এ ভুলের চড়া মাশুল দিতে হলো তাকে। আম্পায়ার জোয়েল উইলসন সময় নিয়ে এলবিডব্লু দিয়েছেন, যে সিদ্ধান্ত রিভিউ করেননি ফন ডার ডুসেন। 

আফগানিস্তানের বিপক্ষে জয় দিয়ে আসর শুরু করেছিল বাংলাদেশ। কিন্তু পরের তিন ম্যাচ হেরে টাইগারদের আত্মবিশ্বাস তলানিতে গিয়ে ঠেকেছে! ঘুরে দাঁড়ানোর মিশনে বাংলাদেশের সামনে এবার উড়তে থাকা দক্ষিণ আফ্রিকা। এমন গুরুত্বপূর্ণ ম্যাচে টস হেরে শুরুতে ফিল্ডিং করছে সাকিব আল হাসানের দল।

পাওয়ারপ্লেতে  বাংলাদেশের উইকেট এনে দিয়েছেন শরীফুল ইসলাম। ফুললেংথ থেকে ভেতরের দিকে ঢোকা বল পুরোপুরি মিস করে গেছেন রিজা হেন্ডরিকস।

০ রানেই জীবন পেয়েছিলেন দক্ষিণ আফ্রিকান ওপেনার। কিন্তু জীবন কাজে লাগাতে পারেননি। ১৮ বলে ১২ রান করে ফিরে গেছেন তিনি। ৩৩ রানে প্রথম উইকেট হারিয়েছে দক্ষিণ আফ্রিকা।

১১ ওভার শেষে দক্ষিণ আফ্রিকার দুই উইকেট হারিয়ে রান ৪৯।

 শরীফুলের উইকেটটি এবারের বিশ্বকাপে প্রথম পাওয়ারপ্লেতে বাংলাদেশ পেসারের দ্বিতীয়। আগে ১-১০ ওভারের মধ্যে বাংলাদেশি পেসার হিসেবে একমাত্র উইকেটটি পেয়েছিলেন মোস্তাফিজুর রহমান, নিউজিল্যান্ডের বিপক্ষে।