সোনারগাঁওয়ে ২ মাসের মেয়েকে হত্যার ঘটনায় বাবা গ্রেফতার

সোনারগাঁওয়ে ২ মাসের মেয়েকে হত্যার ঘটনায় বাবা গ্রেফতার

ছবিঃ সংগৃহীত

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে কাঁচপুর সোনাপুর বালুর মাঠ এলাকায় কান্না করায় আয়েশা সিদ্দিকা নামের দুই মাসের কন্যাকে শ্বাসরোধে হত্যার ঘটনায় বাবা হৃদয় মিয়াকে গ্রেফতার করেছে র‌্যাব সদস্যরা।

শনিবার রাতে সিলেটের জালালাবাদ থানার আখালিয়া ভার্সিটি এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

 

র‌্যাব-১১ এএসপি ও মিডিয়া অফিসার সনদ বড়ুয়া স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

 

গ্রেফতারের পর তাকে রোববার বিকেলে সোনারগাঁও থানায় হস্তান্তর করা হয়েছে। গ্রেফতার হৃদয় ভোলার চরফ্যাশন উপজেলার লডারিন্স বাজার গ্রামের বাবুল মিয়ার ছেলে।

 

জানা যায়, উপজেলার কাঁচপুর ইউনিয়নের কাঁচপুর সোনাপুর বালুর মাঠ এলাকার জসীমউদ্দিনের বাড়িতে দীর্ঘদিন ধরে পরিবার নিয়ে তারা ভাড়াটিয়া হিসেবে বসবাস করছেন। একসময় তারা গার্মেন্ট কর্মী ছিলেন। সিনহা গার্মেন্ট বন্ধ হয়ে যাওয়ার পর থেকে বিভিন্ন কাজ করে তাদের সংসার চলে। তার স্বামী হৃদয় মিয়া গার্মেন্ট বন্ধ হয়ে যাওয়ার পর থেকে মাদকাসক্ত হয়ে পড়ে।

 

তাছাড়া তাদের মধ্যে পারিবারিক কলহ লেগে থাকতো। গত বৃহস্পতিবার সকালে মেয়ের খাবার নিয়ে তাদের মধ্যে কথাকাটাকাটি হয়। তার দুই মাস বয়সী মেয়ে আয়েশা সিদ্দিকাকে তার মা নাদিয়া আক্তার বেলা সাড়ে ১১টার দিকে গোসল করিয়ে ঘুম পাড়িয়ে পাশের বাড়িতে দুধ আনতে যান। ঘুম থেকে জেগে তার মেয়ে আয়েশা সিদ্দিকা কান্না করায় বাবা হৃদয় মুখ চেপে ধরে শ্বাসরোধে হত্যা করে। হত্যার পর পাশের বাড়িতে গিয়ে মা নাদিয়াকেও কন্যা শিশু কান্না করায় মারধর করে পালিয়ে যায়।

 

শিশুর মা নাদিয়া ঘরে গিয়ে শিশুর পাশে বসে তার মুখে রক্তের ছাপ দেখতে পেয়ে ওই শিশু সন্তানকে ডেকে সাড়া না পেয়ে কান্নায় ভেঙে পড়েন। ঘটনা জানাজানি হলে এলাকাবাসী সোনারগাঁও থানা পুলিশকে খবর দেয়। পুলিশ ঘটনাস্থল থেকে ওই শিশুর লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে পাঠায়। ময়নাতদন্ত শেষে লাশ পরিবারের কাছে হস্তান্তর করে। পরদিন শুক্রবার নিহতের মা নাদিয়া আক্তার ঘাতক বাবাকে আসামি করে মামলা দায়ের করেন। ঘটনার পর থেকে ঘাতক হৃদয় পলাতক রয়েছে। তিন দিন পর র‌্যাব-১১ একটি দল সিলেটের জালালাবাদ থানার আখালিয়া ভার্সিটি এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে।

 

সোনারগাঁও থানার উপ-পরিদর্শক (এসআই) ও সেকেন্ড অফিসার পঙ্কজ কান্তি সরকার জানান, শিশু সন্তান হত্যার ঘটনায় গ্রেফতার নিহতের বাবাকে থানায় হস্তান্তর করেছে। সোমবার সকালে তাকে আদালতে পাঠানো হবে।