রয়েল এনফিল্ড হিমালয়ান আসছে নতুন মডেলে

রয়েল এনফিল্ড হিমালয়ান আসছে নতুন মডেলে

ফাইল ছবি

শিগগিরই নতুন মডেলে আসছে রয়েল এনফিল্ড হিমালয়ান। হিমালয়ান ৪৫২ নামে এই মোটরসাইকেল বাজারে পাওয়া যাবে। 

নতুন হিমালয়ান বাজারে আসার আগের এই বাইকের এক ঝলক সামনে এসেছে। যা নিয়ে বাইকপ্রেমীদের মধ্যে উত্তেজনা তৈরি হয়েছে। 

নতুন বাইক নিয়ে ইতিমধ্যে বহু প্রত্যাশা রেখেছেন রয়েল এনফিল্ড ভক্তরা। ইতিমধ্যে বাইকের লুক প্রকাশ হলেও, তার পারফরম্যান্স, ফিচার্স সম্পর্কে জানেন না অনেকেই। লঞ্চ হওয়ার আগেই বাইক সম্পর্কিত কিছু তথ্য জেনে নিন।

রয়েল এনফিল্ড তাদের সেরা অ্যাডভেঞ্চার মোটরসাইকেল হিমালয়ান আনছে নতুন অবতারে। ইঞ্জিন ক্ষমতা তো বেড়েছেই, তার সঙ্গে বদলেছে চেহারাও। বাইকটির লং ট্রিপের জন্য সবথেকে বেশি ব্যবহার হয়। যেমন পাহাড়ি অঞ্চলে নিয়ে যান অনেকেই। তাই সেখান থেকে নতুন হিমালয়ান ৪৫২ মডেলের এর ছবি প্রকাশ করল রয়েল এনফিল্ড।

৭ নভেম্বর তারিখে বাইকটি অফিশিয়ালি লঞ্চ হবে। নভেম্বরের শুরু থেকেই এই বাইকে কেনার জন্য প্রি-বুক করা যাবে।

৪১১ সিসি থেকে ৪৫০ সিসি ইঞ্জিনে লাফ মেরেছে রয়েল এনফিল্ড। তাই পাথুরে জমিতে বাইক টানার জন্য যে শক্তি দিত হত তা এবার থেকে কিছুটা কম দিতে হবে বলে মনে হচ্ছে। ইঞ্জিন বেশি মানে হর্সপাওয়ার এবং টর্কও বেশি পাওয়া যাবে।

রিপোর্ট অনুযায়ী, ৪০ হর্সপাওয়ার শক্তি এবং টর্ক তৈরি করবে এই বাইক। সঙ্গে থাকবে ৬ স্পিড গিয়ার। শোনা যাচ্ছে, হিমালয়ান ৪১১ এর থেকে ওজনে ৩ কেজি কম হবে নতুন বাইক। ব্রেকিংয়ের ক্ষেত্রে দুই চাকাতেই দেখা যাবে ডিস্ক ও ডুয়াল চ্যানেল অ্যান্টি লক বেকিং সিস্টেম।

সিঙ্গেল সিলিন্ডার লিকুইড কুল্ড ইঞ্জিনের সঙ্গে আসবেই বাইক। ফিচার্স থাকছে গোল আকারের ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাসটার। যেখানে ট্রিপার নেভিগেশন দেখা যাবে।নতুন এই বাইকে মিলতে পারে ইউএসবি চার্জিং পোর্ট এবং ব্লুটুথ কানেক্টিভিটিও।

একটি রিপোর্ট থেকে জানা গিয়েছে, বাইকে যে ডিজিটাল স্ক্রিন থাকবে সেখানে গুগল ম্যাপসের সুবিধা পাবেন রাইডাররা। ফিচার্স ও স্পেসিফিকেশন এর পাশাপাশি বাইকের চেহারা এবং ডিজাইনে বড় চমক দিতে চলেছে রয়্যাল এনফিল্ড।

সাদা এবং কালো দুইটি রঙে আসতে পারে এই বাইক। তবে দাম সম্পর্কে নিশ্চিত কোনও তথ্য পাওয়া যায়নি।