৩১ মিনিটে উত্তরা থেকে মতিঝিল

৩১ মিনিটে উত্তরা থেকে মতিঝিল

ফাইল ছবি

দ্বিতীয় ধাপে মেট্রোরেলের আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত অংশ চালু হওয়া রাজধানীবাসীর নিত্যদিনের যাতায়াত আরও সহজ হলো। এখন মাত্র ৩১ মিনিটেই উত্তরা থেকে মতিঝিল যাতায়াত করা যাচ্ছে।

রোববার (৫ নভেম্বর) সকালে মেট্রোরেলের আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত অংশ সাধারণ যাত্রীদের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। এর আগে, প্রথম ধাপে উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত অংশ খুলে দেওয়া হয়েছিল।

এদিন মেট্রোরেল রাজধানীর উত্তরা উত্তর স্টেশন থেকে সাড়ে সাতটায় মতিঝিলের উদ্দেশ্যে ছাড়ে প্রথম ট্রেন। সাতটা সাইত্রিশ মিনিটে সেটি ছাড়ে পল্লবী থেকে। আর আটটা ১ মিনিটে রেলটি মতিঝিলে পৌঁছায়। মাত্র ৩১ মিনিটে উত্তরা থেকে মতিঝিল আসতে পেরে যাত্রীরা আনন্দ ও উচ্ছ্বাস প্রকাশ করেছেন।

আরিফুল ইসলাম নামে এক যাত্রী বলেন, মিরপুর ১০ নম্বর থেকে মতিঝিল আসতে দেড় থেকে ২ ঘণ্টা সময় লেগে যায়। সে জায়গায় আমি মাত্র ২০ মিনিটে এসেছি। এটা খুবই ভালো ব্যাপার। সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ধন্যবাদ।

সাব্বির নামে এক বেসরকারি কর্মকর্তা বলেন, অফিসের প্রয়োজনে প্রতিদিন উত্তরা থেকে মতিঝিল আসতে হয়। স্বাভাবিকভাবেই বাসে যাতায়াত করতে অনেক সময় লাগে। কারণ রাস্তায় অনেক যানজট থাকে। কিন্তু এখন আর সেই ঝামেলা পোহাতে হবে না। এতে আমরা খুবই আনন্দিত।

এর আগে, শনিবার (৪ নভেম্বর) মেট্রোরেলের আগারগাঁও থেকে মতিঝিল অংশের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর আগে প্রথম ধাপে উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত চালু করা হয়েছিল। উত্তরা থেকে মতিঝিলের ভাড়া ধরা হয়েছে ১০০ টাকা। তৃতীয় ধাপে মতিঝিল থেকে কমলাপুর পর্যন্ত নির্মাণকাজ চলছে। ২০২৫ সালের জুনে এই অংশের কাজ শেষ হওয়ার কথা রয়েছে।