জমি নিয়ে দ্বন্দ্বে অবসরপ্রাপ্ত বিজিবি সদস্যকে পিটিয়ে হত্যা

জমি নিয়ে দ্বন্দ্বে অবসরপ্রাপ্ত বিজিবি সদস্যকে পিটিয়ে হত্যা

ছবিঃ সংগৃহীত।

কুমিল্লার দাউদকান্দিতে সম্পত্তি নিয়ে বিরোধের জেরে শামসুল হক (৭৫) নামে অবসরপ্রাপ্ত এক বিজিবি সদস্যকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে। এ ঘটনায় অভিযুক্ত দুইজনকে গ্রেফতার করা হয়েছে।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) বিকেলে উপজেলার মারুকা ইউনিয়নের নশিপুর গ্রামে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে।

নিহত শামসুল হক নশিপুর গ্রামের বাসিন্দা। তিনি বিজিবির নায়েব সুবেদার হিসেবে অবসর গ্রহণ করেছিলেন।

 

স্থানীয় একাধিক সূত্র জানায়, বসতবাড়ির আড়াই শতক জায়গা নিয়ে প্রতিবেশী কামাল মিয়ার সঙ্গে শামসুল হকের দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। বৃহস্পতিবার দুপুরে বিরোধপূর্ণ স্থানে ধইঞ্চা রোদে দেওয়া নিয়ে দুই পক্ষের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে সংঘর্ষে রূপ নেয়। এ সময় কামাল মিয়া ও তার স্ত্রীসহ পরিবারের লোকজন শামসুল হককে পিটিয়ে গুরুতর আহত করেন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নিহত শামসুল হকের পুত্রবধূ কাজী আকলিমা   বলেন, আমার শ্বশুর নামাজ পড়ে বাড়ি আসার সময় দেখেন আমাদের জায়গায় কামালের স্ত্রী ধইঞ্চা রোদে দিয়েছেন। আমার শ্বশুর সেগুলো সরাতে বললে তারা তর্কে জড়িয়ে পড়েন। একপর্যায়ে পাশে থাকা একটি বাঁশ দিয়ে তাকে আঘাত করলে তিনি পড়ে যান। এসময় তারা বুকে ও পায়ে আঘাত করতে থাকেন। এতে তিনি গুরুতর আহত হলে আমরা দ্রুত হাসপাতালে নিয়ে গেলে ডাক্তার মৃত ঘোষণা করেন।

 

দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা তৌহিদ আল হাসান  বলেন, তাকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়। প্রাথমিকভাবে তার পায়ে আঘাতের চিহ্ন দেখতে পেয়েছি।

দাউদকান্দি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল হক বলেন, খবর পেয়ে নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় অভিযুক্ত কামাল মিয়া ও তার স্ত্রী জাকিয়া আক্তারকে গ্রেফতার করা হয়েছে।