জয় শাহর কাছে শ্রীলংকার সরকারের দুঃখ প্রকাশ

জয় শাহর কাছে শ্রীলংকার সরকারের দুঃখ প্রকাশ

ফাইল ছবি

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সচিব জয় শাহর কাছে দুঃখ প্রকাশ করল শ্রীলংকা সরকার। সে দেশের ক্রিকেটের দুরবস্থা নিয়ে সম্প্র্রতি অর্জুনা রানাতুঙ্গার একটি মন্তব্যের জন্য এই দুঃখ প্রকাশ।

বিশ্বকাপে শ্রীলংকার বিপর্যয়ের পর বিসিসিআই সচিবের বিরুদ্ধে তোপ দেগেছিলেন ১৯৯৬ বিশ্বজয়ী অধিনায়ক। রানাতুঙ্গা অভিযোগ করে বলেছিলেন, জয়ের নির্দেশে শ্রীলংকা ক্রিকেট বোর্ডে বিপুল দুর্নীতি হচ্ছে। তাতে ধ্বংস হচ্ছে সে দেশের ক্রিকেট।

শ্রীলংকার একটি সংবাদপত্রকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, ‘শ্রীলংকা ক্রিকেট বোর্ডের কর্তাদের সঙ্গে জয়ের ভালো যোগাযোগ রয়েছে। সেই কারণে কর্তারা মনে করছেন, তারা যা ইচ্ছা করতে পারেন। আদতে জয় শ্রীলংকা ক্রিকেট চালাচ্ছে। ওর নির্দেশেই সব চলছে। ভারত থেকে একটা লোকের চাপে ধীরে ধীরে শ্রীলংকা ক্রিকেট ধ্বংস হয়ে যাচ্ছে। ওর বাবা ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী। সে জন্যই জয়ের এত ক্ষমতা।’

শুক্রবার শ্রীলংকার সংসদের অধিবেশনে সে দেশের দুই মন্ত্রী হারিন ফার্নান্ডো এবং কাঞ্চানা উইজেশেখরা নিন্দা প্রস্তাব আনেন রানাতুঙ্গার বিরুদ্ধে। সাবেক অধিনায়কের মন্তব্যকে তারা দায়িত্বজ্ঞানহীন বলে উল্লেখ করেন।

উইজেশেখরা বলেছেন, ‘আমরা সরকারের তরফ থেকে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) প্রধান জয় শাহের কাছে দুঃখ প্রকাশ করছি। আমরা আমাদের ক্রিকেট সংস্থার ভুলের জন্য এশিয়ান ক্রিকেট কাউন্সিলের প্রধান বা অন্য দেশের দিকে আঙুল তুলতে পারি না। এটা ভুল ধারণা।’