রাজশাহী-ঢাকা রুটে চালু হচ্ছে নতুন ট্রেন

রাজশাহী-ঢাকা রুটে চালু হচ্ছে নতুন ট্রেন

ফাইল ছবি

রাজশাহী-ঢাকা রুটে চালু হতে যাচ্ছে আরেকটি ট্রেন। রাজশাহী-ভাঙ্গা রুটে চলাচলকারী আন্তঃনগর মধুমতী এক্সপ্রেস ট্রেনটি রুট পরিবর্তন করে এ রুটে চলবে। আগামী ১ ডিসেম্বর থেকে চলাচল শুরু করবে ট্রেনটি।

শুক্রবার (১৭ নভেম্বর) রাত ৯টার দিকে পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার এ তথ্য নিশ্চিত করেছেন।

রেলওয়ে সূত্রে জানা গেছে, রাজশাহী-ঢাকা রুটে বর্তমানে ৪ ট্রেন চলাচল করে। ট্রেনগুলো হলো— বনলতা এক্সপ্রেস, সিল্কসিটি এক্সপ্রেস, পদ্মা এক্সপ্রেস ও ধুমকেতু এক্সপ্রেস। এরমধ্যে প্রতিদিন রাজশাহী থেকে সকাল ৭টায় বনলতা, ৭টা ৪০ মিনিটে সিল্কসিটি, বিকেল ৪টায় পদ্মা ও রাত ১১টা ২০ মিনিটে ধুমকেতু এক্সপ্রেস ট্রেন ঢাকার উদ্দেশে ছেড়ে যায়।

আর ঢাকা থেকে সকাল ৬টায় ধুমকেতু, দুপুর দেড়টায় বনলতা, দুপুর ২টা ৪০ মিনিটে সিল্কসিটি ও রাত ১১টায় পদ্মা এক্সপ্রেস ট্রেন রাজশাহীর উদ্দেশে ছেড়ে আসে। ট্রেনগুলোর মধ্যে বনলতা প্রতি শুক্রবার ও সিল্কসিটি এক্সপ্রেস প্রতি রোববার বন্ধ থাকে। আর মঙ্গলবার পদ্মা এক্সপ্রেস ট্রেনের সাপ্তাহিক বন্ধের দিন। এছাড়া ধুমকেতু রাজশাহী থেকে বুধবার ছেড়ে যায় না এবং ঢাকা থেকে প্রতি বৃহস্পতিবার চলাচল বন্ধ থাকে ট্রেনটি।

পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার বলেন, রাজশাহী-ঢাকা রুটে মধুমতী এক্সপ্রেস ট্রেন চলতে পারে, তবে ডিসিশন আমরা এখনো পাইনি। সিদ্ধান্ত হয়েছে, আমাদের মধুমতী এক্সপ্রেস ট্রেন রাজশাহী-ঢাকা রুটে আমরা চালাবো। এখন ১ তারিখ থেকে যদি আমাদের টাইমটেবলটা চলে, তাহলে এটা চলবে।

সময়ের ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, ট্রেনটি সকাল ৬টা ৪০ মিনিটে রাজশাহী থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাবে। আর ঢাকা থেকে রাত সাড়ে ১০টায় রাজশাহীর উদ্দেশে রওনা দেবে।