টেস্ট অধিনায়ক শান্ত, লিটন ছুটিতে

টেস্ট অধিনায়ক শান্ত, লিটন ছুটিতে

টেস্ট অধিনায়ক শান্ত, লিটন ছুটিতে

সাকিব আল হাসান নিউজিল্যান্ড সিরিজে থাকছেন না অনুমিতই ছিল। চোট পেয়ে বিশ্বকাপ থেকে ছিটকে যাবার পর এখনো সেড়ে উঠেননি বিশ্বসেরা এই অলরাউন্ডার। তার অনুপস্থিতিতে টেস্ট দলের দায়িত্ব পেলেন নাজমুল হোসেন শান্ত।

নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসানের অনুপস্থিতিতে নেতৃত্ব দেয়ার কথা সহ-অধিনায়ক লিটন দাসের। তবে সেই লিটনও নিজেকে পিছিয়ে নিয়েছেন, পারিবারিক কারণ দেখিয়ে ছুটি নিয়েছেন এক মাসের। ফলে ম্যানেজমেন্ট ধারস্থ হয়েছে ওয়ানডে দলের সহ-অধিনায়কের।

এর আগে ওয়ানডে দলকে নেতৃত্ব দেবার অভিজ্ঞতা থাকলেও টেস্টে এই প্রথম নেতৃত্ব ভার পেলেন শান্ত। সব কিছু ঠিক থাকলে ২৮ নভেম্বর সিলেটে টেস্ট দলের অধিনায়ক হিসেবে অভিষেক হতে যাচ্ছে তার। নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন দু'ম্যাচের টেস্টে ঘরের মাঠে দলকে নেতৃত্ব দেবেন শান্ত।

এদিকে লিটনের এমন ছুটি কাণ্ডে নাখোশ বিসিবি। সন্তান সম্ভাবা স্ত্রীর পাশে থাকতে বিশ্বকাপ চলাকালীনই দু'দফায় দেশে আসেন লিটন। এবার বিশ্বকাপ শেষ করে দেশে ফিরেই ফের লিটন চাইলেন দু'মাসের ছুটি! যদিও দু'মাস নয়, এক মাসের ছুটি মঞ্জুর করেছে বিসিবি।

শান্তর অধিনায়কত্ব ও লিটনের ছুটির বিষয়টি আজ শনিবার সাংবাদমাধ্যমকে নিশ্চিত করেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস।লিটন না থাকায় ঘরের মাঠে টেস্টে চাপে থাকবে বাংলাদেশ। এই নিয়ে চারজন গুরুত্বপূর্ণ ক্রিকেটার ছিটকে গেলেন সিরিজ থেকে। সাকিব, তামিম ও তাসকিন আগেই চোটের কারণে আছেন দলের বাইরে।