বগুড়ায় বিএনপি-জামাতের বিক্ষোভ মিছিল

বগুড়ায় বিএনপি-জামাতের বিক্ষোভ মিছিল

সংগৃহীত

দেশব্যাপী অবরোধের সমর্থনে বগুড়ায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বিএনপি-জামাত। বৃহস্পতিবার সকাল ৮টায় শহরতলীর বনানী দ্বিতীয় বাইপাস সড়কের সুজাবাদ এলাকায় এই মিছিল করা হয়।

বিক্ষোভ মিছিল শেষে সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হেলালুজ্জামান তালুকদার লালু, জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আজগর তালুকদার হেনা, জয়নাল আবেদীন চাঁন, সহিদ উন-নবী-সালাম, জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব আবু হাসান, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক নূরে আলম সিদ্দিকী রিগ্যান, শহর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক আহসান হাবিব মমি প্রমুখ। 

সমাবেশে নেতাকর্মীরা নির্বাচনী তফসিল বাতিলসহ সরকার পতনের বিভিন্ন স্লোগান দেন। বক্তারা বলেন, এই সরকার ২০১৪ এবং ২০১৮ সালের মতো আরেকটি প্রহসনের নির্বাচনের পাঁয়তারা করছে। বিভিন্ন রাজনৈতিক দলের নেতাদের ভয়-ভীতি এবং প্রলোভন দিয়ে নির্বাচনে আনার চেষ্টা করছে। দেশের জনগণ যেকোনও মূল্যে এই প্রহসনের নির্বাচন প্রতিহত করবে। এসময় তারা নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবি জানান। 

এদিকে বৃহস্পতিবার সকাল ৭টায় বগুড়া-ঢাকা, বগুড়া-রংপুর ও দ্বিতীয় বাইপাস মহাসড়কের তিনটি পয়েন্টে অবস্থান নিয়ে অবরোধ কর্মসূচি পালন করে জামাত-শিবিরের নেতাকর্মীরা। শহরের বারোপুর-নুনগোলা মোড় এবং বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের পাশে ও ফনির মোড়ে বিক্ষোভ মিছিল করে। মিছিল শেষে সমাবেশে নেতাকর্মীরা বলেন, এই সরকার যা করছে সেটা গণতন্ত্রের জন্য মোটেও ভালো নয়। মানুষের ভোটাধিকার কেড়ে নিয়ে আবারও এককভাবে ক্ষমতায় আসার অপচেষ্টা করছে। এসময় নির্বাচনের তফসিল বাতিল করে তত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে স্লোগান দেন তারা।