কেনা গরু নেওয়ার পথে ‘চোর সন্দেহে’ যুবককে পিটিয়ে হত্যা

কেনা গরু নেওয়ার পথে ‘চোর সন্দেহে’ যুবককে পিটিয়ে হত্যা

ছবিঃ সংগৃহীত।

নরসিংদীর রায়পুরায় কেনা গরু পিকআপযোগে নেওয়ার পথে চোর সন্দেহে মিজানুর রহমান (৩৫) নামে এক যুবককে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে। এ সময় আহত হয়েছেন অন্তত দুজন।

 

রোববার (২৬ নভেম্বর) সকালে পৌরসভার বৌকণ্ঠপুর এলাকায় এ ঘটনা ঘটে। নিহত মিজানুর কিশোরগঞ্জের ইটনা থানার লাইমপাশা গ্রামের আবদুল মান্নানের ছেলে।

পুলিশ, নিহতের স্বজন ও স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, মিজানুরের পৈতৃক বাড়ি রায়পুরা উপজেলার শ্রীনগর ইউনিয়নের আবদুল্লাহ চরে। বর্তমানে তাদের পরিবারের সবাই কিশোরগঞ্জের ইটনায় থাকেন। কয়েকদিন আগে তিনি আত্মীয় মনির হোসেনের বাড়িতে বেড়াতে যান। সেখানে তার দুটি গরু পছন্দ হলে কিনে নেন।

 

রোববার অবরোধ থাকায় মিজানুর গরুগুলো পিকআপে নেওয়ার পরিকল্পনা করেন। ভোরে পিকআপযোগে দুটি গরু নেওয়ার সময় চোর সন্দেহে তাদের আটকায় এলাকাবাসী। পরে তাদের গণপিটুনি দিলে ঘটনাস্থলেই মিজানুর মারা যান। আর সঙ্গে থাকা দুজন গুরুতর আহত হন। খবর পেয়ে স্বজনরা এসে তাদের হাসপাতালে নিয়ে যান।

নিহত যুবকের স্বজন মর্জিনা বলেন, মিজানুর গরু দুটি কিনে মেম্বারের মাধ্যমে স্ট্যাম্প করে নিয়েছে। তাকে আটকানোর পর স্ট্যাম্প দেখানো হয়। আমার ভাইয়ের সঙ্গেও কথা বলিয়ে দেয়। গরু কিনে নিয়ে যাচ্ছে বললেও মানেনি। তারা মিজানুরকে রড দিয়ে পিটিয়ে হত্যা করে। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ওদের আটকাতে গিয়ে ভাবি আলেয়া ও ভাই আনোয়ারও আহত হয়েছেন। বিনাদোষে আমাদের ভাইকে পিটিয়ে মেরে ফেলা হলো।

নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার (রায়পুরা সার্কেল) আফসান আলম  বলেন, গরু চোরসন্দেহে তাকে হত্যা করা হয়েছে। এখন ঘটনার পেছনে অন্য কোনো কারণ আছে কি না তা তদন্ত করা হচ্ছে। এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।