সিদ্ধিরগঞ্জে লরির ট্যাংকে জমা বিষাক্ত গ্যাসে যুবকের মৃত্যু, আহত বাবা-ভাই

সিদ্ধিরগঞ্জে লরির ট্যাংকে জমা বিষাক্ত গ্যাসে যুবকের মৃত্যু, আহত বাবা-ভাই

প্রতীকী ছবি

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে ট্যাংক লরি থেকে ফার্নেস অয়েল সংগ্রহ করতে গিয়ে জমে থাকা বিষাক্ত গ্যাসের কারণে একজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে তার বাবা ও ছোট ভাই।

সোমবার সকালে আদমজী এসও রোড এলাকার মেঘনা ডিপোতে এ ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করেন সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা।

নিহত আবু সাঈদ (২২) সিদ্ধিরগঞ্জ থানার আদমজী এসও রোড এলাকার নাজির হোসেনের ছেলে। তিনি এসও রোড এলাকায় ইসমাঈলের তেলের গাড়ির ড্রাইভার হিসেবে কাজ করতেন।

এ ঘটনায় আহত হন নিহতের ছোট ভাই ফাহিম (১২) এবং তার বাবা নাজির হোসেন (৪৫)।

নিহতের পরিবার সূত্রে জানা যায়, ওই ট্যাংক লরির মালিক জাহাঙ্গীর রোববার রাতে গাড়ি থেকে অবশিষ্ট তেল সংগ্রহ করে তাদের পরিষ্কার করে দিতে বলেন। তার কথায় প্রথমে ফাহিম গাড়িটির ভেতর নামলে বের না হওয়ায় তাকে উদ্ধার করতে বাবা নাজির হোসেন ট্যাংকের ভেতরে নামেন। পরে তাদের দু’জনেরই কোনো হদিস না মিললে নাজিরের বড় ছেলে আবু সাঈদও ট্যাংকের ভেতরে নামেন। তখন এলাকাবাসী আহত অবস্থায় তাদের তিনজনকে উদ্ধার করে সুফিয়া হাসপাতালে ভর্তি করেন। এসময় সাঈদের অবস্থা খারাপ দেখা গেলে তাকে নারায়ণগঞ্জ খানপুর হাসপাতালে নেয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ বিষয়ে সিদ্ধিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা জানান, ট্যাংক লরিটির ভেতর গ্যাসের চাপ থাকায় এ ঘটনা ঘটেছে। এতে একজনের মৃত্যু হয়েছে। বর্তমানে নিহতের বাবা নাজির হোসেন সুস্থ রয়েছেন। আর ফাহিমের অবস্থা গুরুতর হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল কলেজে পাঠানো হয়েছে। এ বিষয়ে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান তিনি।