পাপনের বাসায় জরুরি বৈঠকে বসেছেন তামিম

পাপনের বাসায় জরুরি বৈঠকে বসেছেন তামিম

সংগৃহীত

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোর পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুরোধে নিজের সিদ্ধান্ত প্রত্যাহার করে নেন তামিম ইকবাল। এরপর লাল সবুজের জার্সিতে আবার ব্যাট হাতে ফেরেন দেশসেরা এই ওপেনার। তবে গত ২৩ সেপ্টেম্বরের পর আর জাতীয় দলের হয়ে খেলেননি তিনি। বোর্ডের সাথে দ্বন্দ্বের কারণে ওয়ানডে বিশ্বকাপে খেলা হয়নি তার। এরপর থেকে মাঠের বাইরেই আছেন বাঁহাতি এই ব্যাটসম্যান।

তবে জাতীয় দলের হয়ে নিজের ভবিষ্যৎ ঠিক করতে আজ নাজমুল হাসান পাপনের সঙ্গে জরুরি বৈঠকে বসেছেন তামিম। সোমবার (২৭ নভেম্বর) দুপুর বারোটা নাগাদ বিসিবি সভাপতির বাসভবনে যান তিনি। সেখানেই শুরু হয় পাপনের সঙ্গে তামিমের বৈঠক। শোনা যাচ্ছে, এই বৈঠকেই নিজের চাওয়া পাওয়ার কথা জানাবেন টাইগার ওপেনার। এরপর জানা যাবে জাতীয় দলের হয়ে তামিমের পরবর্তী পদক্ষেপ।

এর আগে বিসিবির সাথে গেল ২২ নভেম্বরে সভা হওয়ার কথা ছিল। সেটি এতদিন পেরিয়ে গেলেও হয়নি। গতকালও এই দুজনের মিটিংয়ের কথা উঠেছিল। তবে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে বাংলাদেশ আওয়ামী লীগের চূড়ান্ত মনোনয়ন দেওয়ার কারনে তা হয়ে উঠেনি। এদিকে ধারণা করা হচ্ছে ২০২৪ সালের বিপিএল দিয়েই ২২ গজে আবারো প্রত্যাবর্তন করবেন তামিম।

এদিকে বিশ্বকাপের পর ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। আগামীকাল থেকে শুরু হবে কিউইদের বিপক্ষে এ সিরিজ। তবে সাদা পোশাকের এই সিরিজেও বাংলাদেশ দলে নেই তামিম। এমনকি পরে কিউইদের মাটিতে অনুষ্ঠিত হতে যাওয়া অ্যাওয়ে সিরিজেও থাকবেন না তামিম। সবমিলিয়ে তামিমের ক্রিকেট ক্যারিয়ারের ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন তৈরি হয়েছে।

বাংলাদেশের জার্সিতে তামিম সবশেষ মাঠে নেমেছিলেন বিশ্বকাপের আগে ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজেই। পিঠের চোটের জন্য ইনজেকশন নেয়ার পর কিউইদের বিপক্ষে সেই সিরিজটি ছিল দেশসেরা ওপেনারের মাঠে ফেরার লড়াই। এরপরই বিশ্বকাপে অংশ নেয়ার কথা ছিল তার। তবে শেষ পর্যন্ত আর টুর্নামেন্টের জন্য টাইগারদের দলে জায়গা হয়নি তার।

এবার বিপিএলে ফরচুন বরিশালের হয়ে খেলবেন তামিম। তার দলও তাকে নিয়ে বেশ আশাবাদী। কয়েকদিন আগেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেছেন তামিম। যদিও সেখানে কী বিষয়ে আলোচনা হয়েছে, তা নিয়ে বিস্তারিত জানা যায়নি। ফেসবুক পোস্টে তামিম লিখেছিলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করাটা সবসময় আনন্দের।’