বছর শেষে এক জোড়া নতুন ফোন আনল শাওমি

বছর শেষে এক জোড়া নতুন ফোন আনল শাওমি

সংগৃহীত

বছরের শেষে এক জোড়া নতুন ফোন নিয়ে হাজির হলো শাওমি। রেডমি সিরিজের এই ফোন দুইটির মডেল রেডিমি কে৭০ এবং রেডমি কে৭০ প্রো।  

সম্প্রতি চীনে আয়োজিত এক অনুষ্ঠানে এই ফোন দুইটি ‍উন্মোচন করে শাওমি। এই দুইটি ফোনেই অ্যামোলিড ডিসপ্লে এবং স্ন্যাপড্রাগন চিপসেট দেওয়া হয়েছে। উভয় ফোনে দুর্দান্ত সব ফিচার ও স্পেসিফিকেশন দেওয়া হয়েছে।

রেডমি কে৭০ এবং রেডমি কে৭০ প্রো ফোনে ৬.৬৭ ইঞ্চির অ্যামোলিড ডিসপ্লে রয়েছে। যার রেজুলেশন ১৪৪০×৩২০০ পিক্সেল। রেডমি কে৭০ প্রো ফোনে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮ জেনারেশন ৩ চিপসেট রয়েছে। অন্যদিক রেডমি কে৭০ ফোনে স্ন্যাপড্রাগন ৮ জেনারেশন ২ মডেলের চিপসেট দেওয়া হয়েছে।

উভয় ফোন চলবে শাওমির নিজস্ব হাইপাওএস অপারেটিং সিস্টেমে। এই ফোনগুলোতে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা রয়েছে। এছাড়াও, সিকিওরিটির জন্য ফোনের ডিসপ্লেতে একটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দিয়েছে কোম্পানিটি।

শাওমি রেডমি কে৭০ প্রো 

রেডমি কে৭০ প্রো মডেলে ২৪ জিবি র‌্যাম ও ১ টেরাবাইট স্টোরেজ দেওয়া হয়েছে। এই ফোনে একটি ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ১২ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ৫০ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স রয়েছে। 

শাওমি রেডমি কে৭০ 

শাওমি রেডমি কে৭০ মডেলে রয়েছে ৫০ মেগাপিক্সেলের মেইন ক্যামেরা। সঙ্গে আছে ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো শ্যুটার রয়েছে। 

এই দুটি ফোনেই ৫০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি এবং ১২০ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

শাওমির নতুন ফোনের দাম 

শাওমি রেডমি কে৭০ প্রো মডেলর দাম চীনে ৩২৯৯ ইয়েন। রেডমি কে৭০ মডেলের দাম ২৪৯৯ ইয়েন।