স্বামীকে খুঁজে না পেয়ে ফেরত গেলেন ভারতীয় নারী

স্বামীকে খুঁজে না পেয়ে ফেরত গেলেন ভারতীয় নারী

ছবিঃ সংগৃহীত।

ভারতীয় নারী রিয়া বালা (৩২)। স্বামীর খোঁজে এসেছিলেন বাংলাদেশে।ভিসা-পাসপোর্টের ঠিকানা অনুযায়ী স্বামীর বাড়িও খুঁজে পান। কিন্তু তিন দিনেও স্বামীর দেখা না পেয়ে হতাশ হয়ে ভারতে ফিরতে হয়েছে ওই নারীকে।

 

শনিবার (২ ডিসেম্বর) তেঁতুলিয়া উপজেলা প্রশাসনের সহায়তায় পঞ্চগড়ের বাংলাবান্ধা ইমিগ্রেশন দিয়ে ফিরে যান ওই নারী।

রিয়া বালা ভারতের বর্ধমান জেলার অম্বিকা কালনা এলাকার শ্যামল কান্তির মেয়ে।

 

উপজেলা প্রশাসন জানায়, সামাজিক মাধ্যমে পরিচয়ের সূত্র ধরে পঞ্চগড়ের তেঁতুলিয়ার উপজেলার দেবনগর ইউনিয়নের শিবচন্ডী এলাকার অখিল চন্দ্র রায়ের ছেলে বিটু রায়ের সাথে প্রেমের সম্পর্ক হয় ভারতের রিয়া বালার। এক পর্যায়ে বিটু রায় ভারতের জলপাইগুড়িতে গিয়ে গত ২১ সেপ্টেম্বর জলপাইগুড়ি জেলায় তার এক আত্মীয়ের বাড়িতে রিয়া বালাকে বিয়ে করেন। বিয়ের পর প্রায় এক মাস ওই এলাকায় বাড়ি ভাড়া নিয়ে থাকেন বিটু। এরপর দেশে ফিরে স্ত্রী রিয়া বালার সাথে যোগাযোগ বন্ধ করে দেন তিনি।

এরপর বুধবার (২৯ নভেম্বর) স্বামীর খোঁজে ভারত থেকে বাংলাদেশে আসেন রিয়া বালা। ঠিকানা অনুযায়ী বিটুর বাড়িতে যান। কিন্তু তার আসার আগেই বাড়ি ছেড়ে পালিয়ে যান বিটু।

 

তিনদিন ধরে স্বামীর কোনো খোঁজ না পেয়ে শুক্রবার (১ ডিসেম্বর) তিনি উপজেলা প্রশাসনের সহযোগিতা চান। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তেঁতুলিয়া মডেল থানার নারী ও শিশু সেলে তার থাকার ব্যবস্থা করেন।

বিটুর বাবা অখিল চন্দ্র রায় বলেন, আমরা এসব ঘটনার কিছুই জানিনা। ছেলে ফিরে আসলে তাকে নিয়ে প্রয়োজনে ভারতে যাবো।

 

উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সুলতানা রাজিয়া বলেন, ছেলেটি পালিয়ে থাকায় বিষয়টি সমাধান করা সম্ভব হয়নি। পরে ওই নারীকে ভারতে পাঠিয়ে দেওয়া হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ফজলে রাব্বি বলেন, নিরাপত্তা চেয়ে ভারতীয় ওই নারী ফোন কররেছিলেন। পরে তিনি ফিরে যেতে সম্মত হলে শনিবার দুপুরের দিকে বাংলাবান্ধা ইমিগ্রেশন দিয়ে তাকে ভারতে তার বোনের কাছে পাঠানো হয়।