ম্যানইউর বিপক্ষে জেতা ম্যাচে বড় দুঃসংবাদ পেলো নিউক্যাসল

ম্যানইউর বিপক্ষে জেতা ম্যাচে বড় দুঃসংবাদ পেলো নিউক্যাসল

সংগৃহীত

ম্যাচের একমাত্র গোলে নিউক্যাসল ইউনাইটেডকে জেতালেন ইংলিশ ফরোয়ার্ড অ্যান্টনি গর্ডন। কিন্তু এই জেতাটা স্বস্তির ছিল না নিউক্যাসলের জন্য। ম্যাচের ৮৬তম মিনিটে বল ধরতে গিয়ে মারাত্মক ইনজুরির শিকার হন নিউক্যাসলের গোলরক্ষক নিক পোপ।

যে কারণে মাঠেই ছাড়তে হয়েছিল তাকে। পোপের পরিবর্তে গোলবার রক্ষার জন্য নামানো হয় স্লোভাকিয়ার গোলরক্ষক মার্টিন ডুব্রাভকাকে। ধারণা করা হচ্ছে, দীর্ঘ সময়ের জন্য মাঠের বাইরে চলে যেতে পারেন এই ইংলিশ গোলরক্ষক।

ম্যাচ শেষে দেওয়া বক্তব্যে নিউক্যাসলের কোচ এডি হোয়ে বলেন, ‘যদি সে (পোপ) দীর্ঘদিনের জন্য মাঠের বাইরে চলে যায়, তাহলে এটি আমাদের জন্য একটি বড় আঘাত। এটা সত্যিই মর্মান্তিক ছিল। এটি এমন ভাবে ঘটেছে, মনে হয়েছে যে সাধারণত এর চেয়ে আরও বেশি ইনজুরি হয়ে থাকে খেলোয়াড়রা। তাকে দেখে মনে হয়েছে, তার কাঁধের হাড় স্থানচ্যুত হয়েছে।’

গতকাল শনিবার রাত ২টায় ঘরের মাঠে ইংলিশ প্রিমিয়ার লিগের খেলায় ম্যানইউকে হারিয়ে টেবিলের সেরা পাঁচে উঠেছে নিউক্যাসল।

এরিক টেন হাগের দলকে হারিয়ে আর একটি রেকর্ডও করেছে নিউক্যাসল। যেকোনো প্রতিযোগিতায় ম্যানচেস্টার বিপক্ষে টানা তিন ম্যাচে জয়ের মাধ্যমে ১০০ বছরের রেকর্ড ভেঙে দিয়েছে নিউক্যাসল। এর আগে ১৯২২ সালে ম্যানইউর বিপক্ষে টানা তিন ম্যাচ জিতেছিল এডি হোয়ের শিষ্যরা।

ইংলিশ প্রিমিয়ার লিগের চলতি মৌসুমে ১৪ ম্যাচ খেলে ৮ জয়, ২ ড্র আর ৪ হারে নিউক্যাসলের পয়েন্ট ২৬। টেবিলের পঞ্চম স্থানে রয়েছে তারা। অপরদিকে সমান ম্যাচ খেলে ২৪ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে আছে ম্যানচেস্টার ইউনাইটেড।