২৪ ঘন্টায় ৮টি যানবাহনে আগুন

২৪ ঘন্টায় ৮টি যানবাহনে আগুন

২৪ ঘন্টায় ৮টি যানবাহনে আগুন

বিএনপি-জামায়াতের ডাকা নবম দফা ৪৮ ঘন্টার অবরোধের শেষ দিনে আজ সোমবার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ৮টি যানবাহনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।এ নিয়ে রাজধানী ঢাকাসহ সারাদেশে (২৮ অক্টোবর থেকে ৪ ডিসেম্বর  পর্যন্ত ) গত ৩৭ দিনে ২৫২টি যানবাহন ও স্থাপনায় আগুন দিয়েছে বিএনপি-জামায়াত।

আজ সোমবার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স মিডিয়া সেলের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ শাহজাহান শিকদার বাসস’কে জানান, রোববার সকাল ৬টা থেকে আজ সোমবার সকাল ৬টা পর্যন্ত ৮টি যানবাহনে আগুন লাগার সংবাদ পেয়েছে "দি লাইফ সেভিং ফোর্স বাহিনী"।  এরমধ্যে ঢাকা সিটিতে ২টি, গাজীপুর ২টি এবং চট্টগ্রাম, সিরাজগঞ্জ, বগুড়া ও নাটোরে ১টি করে যানবাহনে অগ্নিসংযোগের ঘটনা ঘটে।তিনি জানান, এ ঘটনায় ৪টি বাস ও ২টি ট্রাক, ১টি কাভার্ড ভ্যান ও ১টি পিকআপ ক্ষতিগ্রস্ত হয়। এসব আগুন নির্বাপণ করতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ১৪ ইউনিট ও ৮০ জন কর্মী কাজ করে।  এখন পর্যন্ত এসব ঘটনায় দু’জন ফায়ার ফাইটার ও তিনজন যাত্রী আহত হয়েছেন।

আজ ফায়ার সার্ভিস মিডিয়া সেল সূত্র জানিয়েছে, রোববার বিকেল ৩ টার দিকে রাজধানী  ঢাকার রমনা ফুলবাড়িয়া মার্কেটের সামনে ১টি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। একই দিন রাত পোনে ৮টার দিকে রাজধানীর রামপুরা বাজারের সোনালী ব্যাংকের পাশে ১টি পিকআপে, রাত ৮টার দিকে গাজীপুরের কালিয়াকৈরের চন্দ্রায় ১টি বাসে, রাত সাড়ে ৯টার দিকে চট্টগ্রামের আগ্রাবাদ পাঞ্জাবি লেনের এ কে খান এলাকায় ১টি বাসে, রাত ১০ টার দিকে সিরাজগঞ্জের উল্লাপাড়ার নবগ্রামে ১টি কাভার্ড ভ্যানে, রাত পোনে ১১টার দিকে  নাটোরের হরিশপুরে ১টি বাসে আগুন দেয় নাশকতাকারীরা। এছাড়া রোববার দিবাগত রাত ২টার দিকে  বগুড়ার বনানী ২য় তলা বাইপাসে ১টি ট্রাকে ও আজ সোমবার ভোর ৪টার দিকে গাজীপুরের কালিয়াকৈরের চন্দ্রায় খড় বোঝাইকৃত ১টি ট্রাকে আগুন দেয় নাশকতাকারীরা।

ফায়ার সার্ভিস সূত্র জানিয়েছে, বিএনপি- জায়াতের ডাকা গত ৩৭ দিনের অবরোধ ও হরতাল চলাকালে দেশের বিভিন্ন জায়গায় কমিউটার ট্রেন’- বাস,  ট্রাক, কাভার্ড ভ্যান,  মোটর সাইকেল, প্রাইভেট কার, মাইক্রোবাস, পিকআপ,  সিএনজি, ট্রেন, লেগুনা, ফায়ার সার্ভিস, পুলিশের গাড়ি,  নছিমন ও অ্যাম্বুলেন্সে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এছাড়া  আওয়ামী লীগ অফিস, বিএনপি অফিস, পুলিশ বক্স, কাউন্সিলর অফিস, বিদ্যুৎ অফিস, বাস কাউন্টার ও শোরুমে অগ্নিসংযোগ ও ভাংচুরের ঘটনা ঘটে।

সূত্র : বাসস