১০ কেজি হেরোইনসহ বাবা-ছেলে গ্রেফতার

১০ কেজি হেরোইনসহ বাবা-ছেলে গ্রেফতার

ছবিঃ সংগৃহীত।

চাঁপাইনবাবগঞ্জে ১০ কেজি হেরোইনসহ বাবা-ছেলেকে গ্রেফতার করেছে র‌্যাব।বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) সকাল ৯টার দিকে জেলার চরবাগডাঙ্গা ইউনিয়নে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতার ব্যক্তিরা হলেন জেলার চরবাগডাঙ্গা ইউনিয়নের জাইরা মোটল গ্রামের মৃত নসিমুদ্দিনের ছেলে শরিফুল ইসলাম ওরফে ধুলু মিয়া (৫০) ও তার ছেলে মোমিনুল ইসলাম।

 

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান র‌্যাব-৫ এর রাজশাহী ক্যাম্পের কোম্পানি কমান্ডার মুনীম ফেরদৌস।বিজ্ঞপ্তিতে বলা হয়, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় চাঁপাইনবাবগঞ্জ জেলার চরবাগডাঙ্গা ইউনিয়নের একটি বাড়িতে বিপুল পরিমাণ হেরোইন রয়েছে। পরে শরিফুল ইসলাম ওরফে ধুলু মিয়ার বাড়িতে অভিযান চালানো হয়। এসময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে বাড়ি থেকে পালিয়ে যায় শরিফুল ইসলাম ওরফে ধুলু। তাকে না পেয়ে তার ছেলে মোমিনুলকে আটক করা হয়। তার দেওয়া তথ্যের ভিত্তিতে তাদের বাড়ি থেকে ৪০০ মিটার দূরে বাঁশ বাগানের ভেতর মাটিতে পুতে রাখা প্লাষ্টিকের ড্রামের ভিতর থেকে ১০ কেজি হেরোইন উদ্ধার করা হয়।

পরে তথ্য প্রযুক্তির সহায়তায় শরিফুল ইসলাম ওরফে ধুলু মিয়াকে তার বাড়ি থেকে দুই কিলোমিটার দূরে নদীর পাড় হতে আটক করা হয়।মুনীম ফেরদৌস আরও জানান, র‌্যাবের নিকট তথ্য ছিল হেরোইনের একটি বড় চালান পাচার করবে রুস্তম আলী নামে এক ব্যক্তি। পরে তাকে গোয়েন্দা নজরদারিতে রাখা হয়। তথ্য প্রযুক্তির মাধ্যমে তার গতিবিধি পর্যবেক্ষণ করে জানা যায় তিনি গত রাতে পদ্মা নদীর সীমন্তবর্তী এলাকা থেকে সীমান্তের ওপার থেকে বিপুল পরিমাণ হেরোইন পাচার করে শরিফুল ইসলাম ওরফে ধুলু মিয়ার বাসায় হেরোইনের চালান রেখে গেছেন।