বরিশাল বিশ্ববিদ্যালয়ের নতুন প্রক্টর ড. আব্দুল কাইয়ুম

বরিশাল বিশ্ববিদ্যালয়ের নতুন প্রক্টর ড. আব্দুল কাইয়ুম

ছবি: সংগৃহীত

বরিশাল বিশ্ববিদ্যালয়ের নতুন ভারপ্রাপ্ত প্রক্টর হিসেবে দায়িত্ব পেয়েছেন মার্কেটিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আব্দুল কাইউম। বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) বরিশাল বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. মনিরুল ইসলাম স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়। তিনি পদার্থ বিজ্ঞান বিভাগের শিক্ষক ড. খোরশেদ আলমের স্থলাভিষিক্ত হলেন।

দায়িত্ব গ্রহণ শেষে নবনিযুক্ত প্রক্টর ড. আবদুল কাইয়ুম সাংবাদিকদের বলেন, আমার প্রথম অগ্রাধিকার হবে শিক্ষার্থীদের শতভাগ নিরাপত্তা নিশ্চিত করা। বিগত দিনে অনেক ঘটনার তদন্ত হয়নি বিধায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি শিক্ষার্থীদের মধ্যে একধরনের আস্থার ঘাটতি দেখা দিয়েছে। এখন বিচারহীনতার সংস্কৃতির সমাপ্তি ঘটবে।

ড. আবদুল কাইয়ুম আরও বলেন, আমাকে যে দায়িত্ব দেয়া হয়েছে তা আমি শতভাগ সততার সঙ্গে পালন করার চেষ্টা করবো। বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থী দিন রাত ২৪ ঘন্টা আমাকে তাদের পাশে পাবে। প্রক্টর অফিস হবে বিশ্ববিদ্যালয়ের সবচেয়ে শিক্ষার্থীবান্ধব অফিস।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত মার্কেটিং বিভাগের শিক্ষক ড. আবদুল কাইয়ুম ভারপ্রাপ্ত প্রক্টর হিসেবে দায়িত্ব পালন করবেন। বিধি অনুযায়ী তিনি দায়িত্ব ভাতা ও অন্যান্য সুবিধাদি প্রাপ্র্য হবেন। তবে একাধিক পদে দায়িত্ব পালন করলে যেকোনো একটির ভাতা গ্রহণ করতে পারবেন বলে নোটিশে উল্লেখ করা হয়।