প্রাগ বিশ্ববিদ্যালয়ে গোলাগুলি, নিহত ১১

প্রাগ বিশ্ববিদ্যালয়ে গোলাগুলি, নিহত ১১

সংগৃহীত

চেক প্রজাতন্ত্রের প্রাগ বিশ্ববিদ্যালয়ে গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে অন্তত ১১ জন নিহত হয়েছেন। চেক প্রজাতন্ত্রের পুলিশ বলছে, রাজধানী প্রাগের কেন্দ্রীয় অঞ্চলে একটি বিশ্ববিদ্যালয়ের ভবনে বন্দুকধারীর গুলিতে বেশ কয়েকজন নিহত হয়েছেন।

এক্সে (আগের নাম টুইটার) পুলিশ বলেছে, বন্দুকধারীকে শেষ করে দেয়া হয়েছে। ভবনটি ফাঁকা করা হয়েছে। ঘটনাস্থলে বেশ কয়েকজন নিহত হয়েছেন, আহত হয়েছেন অনেকে।

চেক রাজধানীতে বন্দুকধারীর গুলিতে নিহত ব্যক্তিদের সম্পর্কে বা সেখানকার পরিস্থিতি সম্পর্কে পুলিশ বিস্তারিত কিছু জানায়নি। পুলিশ শুধু বলছে, জান পালাচ স্কয়ারের একটি শিক্ষাপ্রতিষ্ঠানে গোলাগুলির কারণে কর্মকর্তাদের মোতায়েন করা হয়েছে।

বিবিসি বলছে, খবর অনুযায়ী ঘটনাটি ঘটেছে চার্লস ইউনিভার্সিটির কলা অনুষদে, যেটি জান পালাচ স্কয়ারে অবস্থিত। কর্তৃপক্ষ বলছে, পুরো স্কয়ার এবং বিশ্ববিদ্যালয়ের আশপাশের কয়েকটি সড়ক বন্ধ করে দেয়া হয়েছে।

চেকের একটি নিউজ আউটলেটকে দেয়া এক সাক্ষাৎকারে এক প্রত্যক্ষদর্শী বলেন, হঠাতই আমি গুলির শব্দ শুনতে পাই।

চার্লস ইউনিভার্সিটির ফিলোসফি অনুষদের কর্মীর কাছে পাঠানো একটি ইমেইলে রয়টার্স দেখতে পেয়েছে, তাতে গোলাগুলির বিষয়ে সতর্ক করা হয়েছে। চার্লস ইউনিভার্সিটির অবস্থান প্রাগের ওল্ড টাউনে, পর্যটকদের প্রিয় চার্লস ব্রিজ থেকে মাত্র ৫০০ মিটার দূরত্বে।

সূত্র: আল জাজিরা, বিবিসি