কক্সবাজারে অস্ত্রসহ দুইজন আটক

কক্সবাজারে অস্ত্রসহ দুইজন আটক

প্রতীকী ছবি

কক্সবাজারের পেকুয়া উপজেলার দক্ষিণ মেহেরনামা এলাকায় অভিযান চালিয়ে ২টি আগ্নেয়াস্ত্র ও ৪ রাউন্ড কার্তুজসহ দুই অস্ত্র কারবারিকে আটক করেছে  র‌্যাব-১৫। আটককৃতরা হলেন- পেকুয়া উপজেলার রাজাখালী ইউনিয়নের সুন্দরী পাড়া গ্রামের আব্দুল মালেকের পুত্র আনছারুল ইসলাম এবং বারবাকিয়া ইউনিয়নের জালিয়াকাটা গ্রামের আবু তাহেরের পুত্র আমিনুর রশিদ। 

আজ বুধবার দুপুরেকক্সবাজার র‍্যাব  ১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার মিডিয়া মো আবু সালাম চৌধুরী জানান, র‌্যাব-১৫ এর একটি টহল টিম মঙ্গলবার (২৬ ডিসেম্বর) রাতে পেকুয়া উপজেলার দক্ষিণ মেহেরনামা বাজারপাড়া এলাকায় চকরিয়া-পেকুয়াগামী পাকা সড়কের উপর অস্থায়ী চেকপোষ্ট স্থাপন করে বিভিন্ন যানবাহনে তল্লাশি অভিযান পরিচালনা করে। চেকপোস্টে তল্লাশি অভিযানের একপর্যায়ে একটি সিএনজি’র ২ জন যাত্রীর গতিবিধি সন্দেহজনক হয় এবং তারা কৌশলে দৌড়ে পালানোর চেষ্টাকালে তাদেরকে র‍্যাব সদস্যরা আটক করতে সক্ষম হয়। এসময় আটককৃতদের কাছ থেকে ব্যাগ ভর্তি ২টি দেশীয় তৈরি এলজি ও ৪ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়। 

র‍্যাবের এই কর্মকর্তা আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা নিজেদেরকে অস্ত্র ব্যবসায়ী বলে স্বীকার করেছেন। এছাড়া তারা দেশীয় তৈরী এ সকল অস্ত্র-গোলাবারুদ অত্যন্ত সু-কৌশলে কক্সবাজারসহ দেশের বিভিন্ন স্থানে দুস্কৃতিকারীদের নিকট নিয়মিতই বিক্রয় করে আসছিলেন বলে জানায়।  পেকুয়া থানায় এ বিষয়ে একটি অস্ত্র মামলা দায়ের করা হয়েছে।