চট্টগ্রামে এবার একুশে বই মেলা হবে সিআরবিতে

চট্টগ্রামে এবার একুশে বই মেলা হবে সিআরবিতে

চট্টগ্রামে এবার একুশে বই মেলা হবে সিআরবিতে

চট্টগ্রামে এবার একুশে বইমেলা অনুষ্ঠিত হবে নগরীর সিআরবিস্থ শিরিষতলায়। চট্টগ্রাম সিটি কর্পোরেনের (চসিক) উদ্যোগে আগামী ৯ ফ্রেরুয়ারি থেকে অমর একুশে বই মেলা শুরু হচ্ছে।২৩ দিনব্যাপী এ বই মেলা শেষ হবে ২ মার্চ।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র মো. রেজাউল করিম চৌধুরী জানান, প্রতি বছর নগরীর কাজীর দেউড়ি এম এ আজিজ স্টেডিয়াম সংলগ্ন মাঠে এই মেলা অনুষ্ঠিত হলেও এবার স্থান সংকুলানের কারণে সিআরবির শিরিষতলা বই মেলার স্থান নির্ধারণ করা হয়েছে। তবে বিকল্প হিসেবে স্টেডিয়াম সংলগ্ন শিশুপার্কের খালি মাঠেও প্রস্তাব রাখা হয়েছে।

মেয়র রেজাউল আরও বলেন, চট্টগ্রামের অমর একুশে বই মেলা আমাদের গুরুত্বপূর্ণ ঐতিহ্য। এই মেলার জন্য সুনির্দিষ্ট স্থান নির্বাচন করা জরুরি। আমি মনে করি সিআরবি শিরিষতলাতে স্থায়ীভাবে থাকবে। আমরা যদি বইমেলা এবার শিরিষতলায় করতে পারি তাহলে স্থায়ীভাবে প্রতি বছর বই মেলা ওখানে করার একটা সুযোগ তৈরি হবে।

তিনি বলেন, বই মেলা সফল করতে উপকমিটি গঠন করা হবে। এ কমিটি ঠিকভাবে কাজ করলেই বই মেলা সফল হবে বলে আমি মনে করি। বই মেলা সফল করতে প্রয়োজন সমন্বিত প্রয়াস। কেউ ইগোতে ভুগলে বই মেলা সফল করা যাবে না।তিনি আরও বলেন, উৎসবমুখর বাঙালির প্রাণের উৎসব এই বই মেলা হয়ে উঠে বাঙালির মিলন মেলায়।

সূত্র : ইউএনবি