বৃহস্পতিবার যেসব বিভাগে বৃষ্টি হতে পারে

বৃহস্পতিবার যেসব বিভাগে বৃষ্টি হতে পারে

ফাইল ছবি

দেশের চার বিভাগের কয়েকটি জেলায় শৈত্যপ্রবাহ বইছে। এরই মধ্যে বৃহস্পতিবার খুলনা ও বরিশাল বিভাগের অনেক জায়গায়, ঢাকা ও চট্টগ্রাম বিভাগের কয়েকটি জায়গায় এবং রংপুর ও রাজশাহী বিভাগের দুয়েক জায়গায় বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর (বিএমডি) এ তথ্য দিয়েছে।

বুধবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে আরও জানানো হয়েছে, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তার কাছাকাছি বাংলাদেশের উত্তর-পশ্চিমাঞ্চল পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। বুধবার রাত থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত সারা দেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। কোথাও কোথাও তা দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে। কুয়াশার কারণে বিমান চলাচল ও সড়ক এবং অভ্যন্তরীণ নৌ-যোগাযোগে সাময়িকভাবে বিঘ্ন ঘটতে পারে।

রাজশাহী বিভাগের পাবনায়, খুলনা বিভাগের চুয়াডাঙ্গায়, বরিশাল এবং সিলেট বিভাগের মৌলভীবাজারের ওপর দিয়ে বয়ে যাওয়া শৈত্যপ্রবাহ কোথাও কোথাও কমে যেতে পারে। বুধবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল কক্সবাজারের টেকনাফে ২৬ দশমিক ৯ ডিগ্রি ও সর্বনিম্ন ছিল বান্দরবানে ৯ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।