ইসলামী বিশ্ববিদ্যালয় 'তারুণ্য'র শীতবস্ত্র পেল শতাধিক পরিবার

ইসলামী বিশ্ববিদ্যালয়  'তারুণ্য'র শীতবস্ত্র পেল শতাধিক পরিবার

ছবি- নিউজজোন বিডি

ইবি প্রতিনিধি : অসহায় শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ ককর্মসূচি পালন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) স্বেচ্ছাসেবী সংগঠন 'তারুণ্য'। শুক্রবার (১৯ জানুয়ারি) ঝিনাইদহ জেলার চন্ডিপুর বিষ্ণুপদ স্কুল এন্ড কলেজে এ কর্মসূচি পালন করে সংগঠনটি। এসময় ১১০ টি পরিবারের হাতে  শীতবস্ত্র (কম্বল) তুলে দেন সংগঠনটির সদস্যরা। 

কর্মসূচিতে সংগঠনটির সভাপতি মারুফ হোসাইনের সভাপতিত্বে অতিথি ছিলেন চন্ডিপুর বিষ্ণুপদ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ খলিলুর রহমান। এসময় সংগঠনের সাধারণ সম্পাদক রিফাত মাশরাফী প্রত্যয়, সাবেক সাধারণ সম্পাদক আব্দুল করিম, কাম ফর রোড চাইল্ড (সিআরসি) ইবি শাখার সভাপতি শহীদ কাওসারসহ সংগঠনটির অর্ধশত সদস্য উপস্থিত ছিলেন।

সংগঠনটির সদস্যরা জানান, শীতবস্ত্র বিতরণের লক্ষ্যে গত এক মাস যাবৎ কুষ্টিয়া ও ঝিনাইদহ শহর এবং পোড়াদহ বাজারের বিভিন্ন দোকান, সরকারি বেসরকারি অফিস, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল, বিভাগ ও শিক্ষক-শিক্ষার্থীদের কাছ থেকে অর্থ সংগ্রহ করেন সংগঠনটির সদস্যরা। সংগ্রহকৃত অর্থ থেকে মোট ১৭০টি পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হবে।

তারুণ্য'র সাধারণ সম্পাদক রিফাত মাশরাফি প্রত্যয় বলেন, গত এক মাস ধরে আমাদের সংগঠনের সদস্যরা অক্লান্ত পরিশ্রম করে এই কর্মসূচী সফল করেছেন। প্রচন্ড শীতের মধ্যেও ঘুরে ঘুরে তহবিল সংগ্রহ করেছে। সেই সাথে ঝিনাইদহ অঞ্চলের প্রত্যন্ত ৫টি গ্রাম ঘুরে দুস্থ মানুষকে টোকেন প্রদান করেছে। আমি কর্মসূচি বাস্তবায়নে যারা পরিশ্রম করেছে সবার প্র‍তি কৃতজ্ঞতা জানাচ্ছি।

সভাপতির মারুফ হোসেন বলেন, সামাজিক দায়বদ্ধতা থেকে প্রতি বছরের ন্যায় এ বছরও আমরা শীতার্তদের পাশে দাঁড়ানোর উদ্যোগ নিয়েছি। মাঘ মাসের কনকনে শীতে প্রান্তিক হতদরিদ্র শীতার্ত জনগোষ্ঠী প্রচন্ড শীত কষ্টে ভুগেন। অথচ আমরা অনেকেই অতিরিক্ত পোশাক ব্যবহার না করে ফেলে রাখি। আমাদের প্রত্যেকের উচিৎ এসব মানুষদের পাশে দাঁড়ানো।

প্রসঙ্গত, ‘অবারিত সম্ভাবনা নিয়ে জাগ্রত তারুণ্য’ এই স্লোগানকে সামনে রেখে ২০০৯ সালের ২৯ শে জুলাই প্রতিষ্ঠিত হয় ‘তারুণ্য'। প্রতিষ্ঠার পর থেকেই রক্তদান, বৃক্ষরোপন, শিশুদের নিয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন, পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান, লিডারশীপ ট্রেনিং, তারুণ্য লাইব্রেরী, বন্যার্তদের মাঝে ত্রান সামগ্রী বিতরন, রক্তদান সম্পর্কে সচেতনতা বৃদ্ধি ও উদ্বুদ্ধকরন, ও ক্যারিয়ার বিষয়ক সেমিনারের আয়োজন করে আসছে সংগঠনটি।