ইলন মাস্ককে হটিয়ে বিশ্বের শীর্ষ ধনী বার্নার্ড আর্নল্ট

ইলন মাস্ককে হটিয়ে বিশ্বের শীর্ষ ধনী বার্নার্ড আর্নল্ট

ছবি: সংগৃহীত

ইলন মাস্ককে টপকে বিশ্বের ধনী ব্যক্তিদের তালিকায় শীর্ষে উঠে এসেছেন ফরাসি ধনকুবের বার্নার্ড আর্নল্ট। বার্নার্ড বিলাসবহুল পণ্য এলভিএমএইচ মোয়েত হেনেসি লুই ভুইতোঁ এসইর চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা। তার ২০৭.৬ বিলিয়ন ডলারের সম্পদ রয়েছে। খবর হিন্দুস্তান টাইমসের।

আর ইলন মাস্কের ২০৪ দশমিক ৭ বিলিয়ন ডলারের সম্পদ রয়েছে। আমাজন প্রতিষ্ঠাতা জেফ বেজোস তৃতীয় শীর্ষ ধনী। তার ১৮১ দশমিক ৩ বিলিয়ন ডলারের সম্পদ রয়েছে। ফোর্বস এই তালিকা প্রকাশ করেছে। এক নম্বর স্থানের জন্য বার্নার্ড আর্নল্ট ও ইলন মাস্কের মধ্যে দুই বছরের বেশি সময় ধরে লড়াই চলছিল।

বিশ্বের ১১তম এবং ভারতের শীর্ষ ধনী এখন রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মুকেশ আম্বানি। তার ১০৪ দশমিক ৪ বিলিয়ন ডলারের সম্পদ রয়েছে।

আদানি গ্রুপের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান গৌতম আদানি ৭৫ দশমিক ৭ বিলিয়ন ডলার নিয়ে রয়েছেন ১৬ নম্বরে। আর শিব নাদার রয়েছেন ৪২ নম্বরে। তার ৩৪ দশমিক ৮ বিলিয়ন ডলারের সম্পদ রয়েছে।

ওরাকল প্রতিষ্ঠাতা ল্যারি এলিসন, মেটার সহ-প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ, বার্কশায়ার হ্যাথাওয়ের সিইও ওয়ারেন বাফেট, অ্যালফাবেট সহ-প্রতিষ্ঠাতা ল্যারি পেজ, বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশনের কো-চেয়ার বিল গেটস তালিকায় স্থান পেয়েছেন।