পাকিস্তান সুপার লিগ লুফে নিলো শামারকে

পাকিস্তান সুপার লিগ লুফে নিলো শামারকে

শামার যোসেফ

অভিষেকে টেস্টে প্রথম বলেই করেন বাজিমাত। এরপর তো বনের গেলেন সুপারস্টার। অপরিচিত শামার যোসেফ ১১ দিনের ব্যবধানে এখন পরিচিত নাম। দ্বিতীয় টেস্টে অসাধারণ বোলিং করে ৭ উইকেট শিকার করে ওয়েস্ট ইন্ডিজকে ২৭ বছর পর অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট জিতিয়ে প্রশংসায় ভাসছেন তিনি

এমন সময়ে তাকে লুফে নিলো পাকিস্তান সুপার লিগ (পিএসএল)। ফ্র্যাঞ্চাইজি পেশাওয়ার জালমি ২৪ বছর বয়সী এই তরুণ তুর্কিকে দলে ভিড়িয়েছে।

মূলত দলটির হয়ে খেলার কথা ছিল ইংল্যান্ডের গাস অ্যাটকিনসনের। কিন্তু ভারতের বিপক্ষে টেস্ট সিরিজ থাকায় তাকে পাওয়া যাবে না। সে কারণে অ্যাটকিনসনের বদলি হিসেবে শামারকে দলে ভেড়ালো পেশাওয়ার। ইংল্যান্ড তাদের শেষ টেস্ট খেলবে ৭ মার্চ। অন্যদিকে পিএসএল শুরু হবে ১৭ ফেব্রুয়ারি, চলবে ১৮ মার্চ পর্যন্ত।

শামার গেল বছর ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে গায়ানা অ্যামাজন ওয়ারিওর্সের হয়ে খেলেছিলেন। অবশ্য দুই ম্যাচের বেশি সুযোগ পাননি। সেই দুই ম্যাচে কোনো উইকেটও পাননি। তার ক্যারিয়ারে এই দুটিই আনুষ্ঠানিক টি-টোয়েন্টি। এর বাইরে তিনি দুটি লিস্ট-এ ম্যাচ খেলেছেন।

কিন্তু অভিজ্ঞতার কমতি থাকলেও অস্ট্রেলিয়ায় তিনি যা করেছেন তাকে ক্রিকেট বিশ্বে হৈচৈ ফেলে দিয়েছেন। এখন দেখার বিষয় পিএসএলে শুরু থেকেই খেলার সুযোগ পেলে কেমন কি করেন এই ক্যারিবিয়ান স্পিড স্টার।