চবি ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৮

চবি ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৮

সংগৃহীত

তুচ্ছ ঘটনায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শাখা ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষের ঘটনা ঘটেছে। বিবাদে জড়ানো গ্রুপ দুটি হলো- চুজ ফ্রেন্ডস উইথ কেয়ার (সিএফসি) এবং ভার্সিটি এক্সপ্রেস (ভিএক্স)।

সোমবার (২৯ জানুয়ারি) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এতে আটজন আহত হয়েছে বলে জানা গেছে।

বিষয়টি নিশ্চিত করেছেন চবি মেডিকেল সেন্টারের ভারপ্রাপ্ত চিফ মেডিকেল অফিসার ডা. মোহাম্মদ আবু তৈয়ব। তিনি বলেন, গতকাল আমাদের এখানে আটজন চিকিৎসা নিতে আসে। তাদের মধ্যে তিনজনের মাথা ফেটে গেছিল। আহতদের সবাইকে চিকিৎসা দেওয়া হয়েছে।

জানা গেছে, ভিএক্স গ্রুপের ২০২০-২১ সেশনের এক কর্মীর সঙ্গে তুচ্ছ বিষয় নিয়ে বাকবিতণ্ডায় জড়ায় সিএফসি গ্রুপের একই সেশনের কিছু কর্মী। পরে সেটা হাতাহাতিতে রূপ নেয়। গ্রুপের কর্মীকে মারধরের জেরে ছাত্রলীগের ভিএক্স গ্রুপের নেতাকর্মীরা সোহরাওয়ার্দী মোড়ে এবং সিএফসি গ্রুপের নেতাকর্মীরা আমানত হলের সামনে অবস্থান নেয়।

পরে উভয় গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া এবং ইট-পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। সংঘর্ষের এক পর্যায়ে উভয় পক্ষের ছাত্রলীগ নেতাকর্মীদেরকে দেশীয় অস্ত্রের মহড়া দিতে দেখা যায়।

খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়তায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি।

সংঘর্ষের ঘটনা যেন ছড়িয়ে না পড়ে সেদিকে নজর রাখা হয়েছে জানিয়ে শাখা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি প্রদীপ চক্রবর্তী দুর্জয় বলেন, জুনিয়রদের মাঝে ছোটখাটো একটি ঝামেলা হয়েছে। আমরা বিষয়টি দেখেছি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. নুরুল আজিম সিকদার বলেন, ‘ছাত্রদের দুই পক্ষের মধ্যে ঝামেলা হয়েছে। আমরা উভয় পক্ষকেই হলে ঢুকিয়ে দিয়েছি। বর্তমানে পরিস্থিতি শান্ত। যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।’