চিলিকে বিধ্বস্ত করে অলিম্পিক বাছাইয়ের চূড়ান্তপর্বে আর্জেন্টিনা

চিলিকে বিধ্বস্ত করে অলিম্পিক বাছাইয়ের চূড়ান্তপর্বে আর্জেন্টিনা

সংগৃহীত

অলিম্পিকের প্রাক-বাছাইয়ে প্রথম ম্যাচে ড্র করে খানিকটা ধাক্কাই খেয়েছিল আর্জেন্টিনা।। তবে পরের দুই ম্যাচের দাপুটে জয়ে অলিম্পিক বাছাইয়ের চূড়ান্তপর্ব নিশ্চিত করেছে আলমাদা-এচেভেরিরা। নিজেদের তৃতীয় ম্যাচে চিলিকে ৫ গোলে উড়িয়ে দিয়েছে আলবিসেলেস্তেরা।

বুধবার (৩১ জানুয়ারি) ভোরে নিজেদের গ্রুপের ম্যাচে চিলির মুখোমুখি হয় আর্জেন্টিনার অনূর্ধ্ব-২৩ দল। পয়েন্ট টেবিলের সমীকরণ অনুযায়ী, দুই দলের জন্যই ম্যাচ ছিল গুরুত্বপূর্ণ। তবে এই ম্যাচে প্রতিদ্বন্দ্বিতা করতে পারেনি চিলি। অধিনায়ক থিয়াগো আলমাদা করেছেন ২ গোল। সহায়তা করেছেন ১ গোলে। নতুন মেসি হিসেবে খ্যাতি পাওয়া ক্লদিও এচেভেরি গোল-অ্যাসিস্ট না পেলেও নিজের জাত চিনিয়েছেন পুরোটা সময়।

চিলির বিপক্ষে প্রথম হাফের শেষ মিনিটে গোল করে দলকে লিড এনে দেন থিয়াগো আলমাদা। দ্বিতীয় হাফে আর্জেন্টিনা আরও চার গোল দেয় চিলিকে। ৫৭ মিনিটে পেনাল্টি থেকে নিজের ও দলের দ্বিতীয় গোলটি করেন সেই আলমাদা।

তার চার মিনিট পর গোল পান সান্তিয়াগো কাস্ত্রো। এই গোলের সহায়ক ছিলেন আলমাদা। এই তিন গোলেই আর্জেন্টিনার বড় জয় নিশ্চিত হয়। তবে ম্যাচ শেষের এগারো মিনিট আগে গোল করেন অ্যারন কুইরোস। আর ম্যাচের ৯০তম মিনিটে চিলির কফিনে শেষ পেরেকটি ঢোকান লুসিয়ানো গন্ডু।

এই জয়ের পর নিজেদের গ্রুপে ৭ পয়েন্ট নিয়ে চূড়ান্ত পর্বে চলে গেল আলবিসেলেস্তেরা। সেখানে আরও তিন ম্যাচ খেলতে হবে। তাতেই নির্ধারিত হবে কারা যাবে প্যারিসের অলিম্পিকে।