শাবনূরের সিনেমায় ফেরা নিয়ে যা বললেন রিয়াজ

শাবনূরের সিনেমায় ফেরা নিয়ে যা বললেন রিয়াজ

ছবি: সংগৃহীত

দীর্ঘ তিন বছর পর ঢাকাই সিনেমার সুপারস্টার শাবনূর দেশে ফিরেছেন। যুক্ত হয়েছেন নতুন এক সিনেমায়। এরইমধ্যে প্রকাশ করা হয়েছে ‘রঙ্গনা’ নামের ওই ছবির পোস্টার। তাতে মন ভরেনি শাবনূরের ভক্ত দাবি করা অনেকের। পোস্টারের মুটিয়ে যাওয়া শাবনূরকে পর্দায় দেখতে চান না তারা। 

এদিকে ‘রঙ্গনা’ পরিচালনার মাধ্যমে প্রথমবার চলচ্চিত্র পরিচালনায় নামছেন আরাফাত। তাকে শাবনূরের সঙ্গে চাইছেন না ভক্তদের অনেকে। এরইমধ্যে নেট দুনিয়ায় সে দাবি তুলেছেন তারা। তাদের মতে মেদ ঝরিয়ে মেধাবী কোনো নির্মাতার হাত ধরে ফেরা উচিত এ নায়িকার। এবার শাবনূরের ফেরা নিয়ে মুখ খুললেন চিত্রনায়ক রিয়াজ।

একটি বেসরকারি টিভতে দেওয়া সাক্ষাৎকারে রিয়াজ বলেন, সিনেমা যদি করতে হয় সে (শাবনূর) ভালো কিছু করুক। সবসময় তার জন্য আমার পক্ষ থেকে শুভকামনা আছে। কিছুদিন আগে একটি ঘরোয়া পার্টিতে তার সঙ্গে দেখা হয়েছিল, কংগ্রাটস জানিয়েছি। তবে আমি বলবো, যদি সে (শাবনূর) সিনেমা করতে চান, তাহলে এতদিন বিরতিতে থাকার মানে কি ছিল? 

তিনি আরও বলেন, অনেকসময় আমরা নিজেদের মতো করে সিদ্ধান্ত নিয়ে ফেলি। শাবনূর কেন এই সিদ্ধান্ত নিয়েছে তা জানি না। যদি সিনেমা করতে চায় বন্ধু হিসেবে আমি শাবনূরের উদ্দেশে বলবো, তার উচিত হবে ২০২৪ সালে এসে ২০২৪ এর কনটেন্ট, স্ক্রিপ্ট এবং পরিচালক নির্বাচন করে ছবি করা। শাবনূরকে এমনিতেই মানুষ ১০০ বছর মনে রাখবে। তবে সে (শাবনূর) আবার যে ছবি করবে, সেই ছবি যেন তাকে পরবর্তীতে আরও ১০০ বছর বাঁচিয়ে রাখে।

এ সময় শাবনূরের উদ্দেশে রিয়াজ বলেন, তাকে মনে রাখতে হবে সে যে সময়টা বিরতি নিয়েছিল, এর মাঝে বাংলাদেশের সিনেমা এবং মিডিয়াতে অনেক কিছুর পরিবর্তন হয়েছে। আগের অনেকেই ছিল যারা এখন বেঁচে নেই। তাই যদি শাবনূর স্ক্রিপ্ট, ডিরেক্টরসহ পুরো টিম ঠিকঠাকভাবে সিলেক্ট করে আবার সিনেমা করে তাহলে আমি বলতে চাই, তার সিনেমায় ফিরে আসার সিদ্ধান্ত সঠিক হবে।

মূলধারার বাণিজ্যিক চলচ্চিত্রের অন্যতম সফল জুটি হিসেবে রিয়াজ-শাবনূর সমাদৃত। নব্বইয়ের দশক থেকে এখন পর্যন্ত তারা ৪৩টি সিনেমায় অভিনয় করেছেন। অনেক সিনেমা পেয়েছে ব্যবসায়িক সাফল্য।